ভিপি নুরকে প্রত্যাখ্যান করলেন রনি!

মহিউদ্দিন রনি এবং নুরুল হক নুর
মহিউদ্দিন রনি এবং নুরুল হক নুর  © ফাইল ফটো

রেলওয়ের দুর্নীতি নিয়ে আন্দোলনরত ঢাকা বিশ্ববিদ্যাকয়ের শিক্ষার্থী মহিউদ্দিন রনির পাশে আন্দোলনে বসতে চেয়েছিলেন ঢাবির কেন্দ্রীয় ছাত্র সংসদের সাবেক ভিপি নুরুল হক নুর। তবে তার সাথে আন্দোলন না করে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করেন রনি। এই ঘটনায় মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

রবিবার (২৩ জুলাই) কমলাপুর রেলওয়ে স্টেশনে এই ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, প্রতিদিনের মতো নিজের ছয়দফা দাবি নিয়ে আন্দোলনে বসেন মহিউদ্দিন রনি। তাকে সংহতি জানাতে সেখানে উপস্থিত হন নুরুল হক নুর। এ সময় নুর রনির সাথে আন্দোলনে বসতে চাইলে রনি সেখান থেকে উঠে দ্রুত স্থান ত্যাগ করেন। পরে নুর ও তার সমর্থকরাও ঘটনাস্থল্প ত্যাগ করেন।

এ প্রসঙ্গে জানতে চাইলে মহিউদ্দিন রনি বলেন, আমার আন্দোলন কোনো রাজনৈতিক আন্দোলন নয়। এটি সাধারণ মানুষের আন্দোলন। যেহেতু এতদিন আমি একাই আন্দোলন করেছি। তাই আমি চাইনি এই সময় এই আন্দোলনকে কেউ রাজনৈতিক রূপ দিক। সেজন্য আমি নুরের সাথে আন্দোলনে বসেনি।

এদিকে মহিউদ্দিন রনির ঘটনাস্থল ত্যাগ করা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। অনেকেই বিষয়টিকে রাজনৈতিক না বানানোয় তার প্রশংসা করেছেন। আবার অনেকেই বলছেন, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী এবং ব্যারিস্টার সুমন তার সাথে আন্দোলন করতে পারলেই ডাকসুর সাবেক ভিপি কেন পারবে না।

ঘটনার বর্ণনা দিয়ে গণঅধিকার পরিষদের সিনিয়র যুগ্ম আহবায়ক মুহাম্মদ রাশেদ খাঁন সামাজিক যোগাযোগমাধ্যমে রনিকে উদ্দেশ্য করে লিখেছেন, নুরুল হক নুর তোমার ক্যাম্পাসের বড় ভাই। গোলাম রাব্বানী এবং ব্যারিস্টার সুমনের ছাত্রলীগ-যুবলীগের রাজনীতির সাথে জড়িত। তাদের সাথে তুমি আন্দোলন করতে পারলেও নুরুল হক নুরের সাথে আন্দোলন করতে পার না। বিষয়টি ভাবা দরকার।


সর্বশেষ সংবাদ