আইজিপি ও ডিএমপি কমিশনারের বক্তব্যের প্রতিবাদ ছাত্রদলের

ছাত্রদলের সমাবেশ
ছাত্রদলের সমাবেশ  © টিডিসি ফটো

সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে নিয়ে পুলিশের ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম এবং আইজিপি বেনজির আহমেদের বক্তব্যের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল।

আজ মঙ্গলবার (২৯ মার্চ) সকাল ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মধুর ক্যান্টিন থেকে মিছিল শুরু হয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ স্থানসমূহ প্রদক্ষিণ করে রাজু ভাস্কর্যের পাদদেশে প্রতিবাদ সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে সংগঠনটির সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল বলেন, ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধে রাজারবাগ পুলিশ ফাঁড়িতে আমাদের পুলিশ বাহিনী প্রথম প্রতিরোধ গড়ে তুলেছিল। পুলিশের গৌরবোজ্জ্বল ভুমিকা সবসময়ই ছিল। কিন্তু বর্তমান পুলিশের আইজি এবং ডিএমপি কমিশনার হালুয়া রুটির লোভে সমগ্র পুলিশ বাহিনীতে অরাজক পরিবেশ সৃষ্টি করেছে। তারা নিজেদের অপকর্ম ঢাকতে পুলিশের পোশাক পরে রাজনৈতিক নেতার ভাষায় কথা বলছে। সাবেক তিনবারের নির্বাচিত প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে নিয়ে ডিএমপি কমিশনারের বাজে মন্তব্য ছাত্রসমাজ মেনে নেবে না।জাতীয়তাবাদী ছাত্রদল ছাত্রসমাজকে সাথে নিয়ে দলবাজ পুলিশদের প্রতিরোধ করবে।

আরও পড়ুন- শিক্ষকের ছেলে মাসুমের ‘ভাড়াটে খুনি’ হয়ে ওঠার গল্প

সভাপতির বক্তব্যে ঢাবি শাখার আহ্বায়ক মো. রাকিবুল ইসলাম বলেন, মহান মুক্তিযুদ্ধে পুলিশ বাহিনী বলিষ্ঠ ভূমিকা পালন করেছে কিন্তু সেই পুলিশ বাহিনীকে আজ ফ্যাসিস্ট অবৈধ আওয়ামী লীগ সরকারের দোসরে পরিণত করেছে কিছু উর্ধ্বতন কর্মকতা। ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে নিয়ে যে ধৃষ্টতা দেখিয়েছে, তা অনতিবিলম্বে প্রত্যাহারের আহ্বান জানাই। পুলিশ বাহিনীকে রাজনীতিকরণ করা থেকে বিরত রাখার আহ্বান জানাই। তা না হলে অচিরেই সাধারণ জনগণ এ ধরনের কর্মকর্তাদের জবাবদিহিতার আওতায় নিয়ে আসবে।

বিশ্ববিদ্যালয়ের সদস্য সচিব মো. আমানউল্লাহ আমান বলেন, প্রজাতন্ত্রের কর্মচারী হয়ে পুলিশ প্রধান এবং ডিএমপি কমিশনার দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে নিয়ে যে ধৃষ্টতাপূর্ণ ও কুরুচিপূর্ণ বক্তব্য দিয়েছেন তা বাংলাদেশের আপামর জনগণ ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে। অবিলম্বে তাদেরকে এই বক্তব্য প্রত্যাহার করে দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও জাতির কাছে ক্ষমা চাইতে হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, সহ-সভাপতি মামুন খান, যুগ্ম-সম্পাদক তানজিল হাসান, তবিবুর রহমান সাগর, করিম প্রধান রনি, মারুফ এলাহি রনি, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সিনিয়র যুগ্ম-আহবায়ক আকতার হোসেন, নাছির উদ্দিন নাছির, জহিরউদ্দীন আহমেদ, এইচ এম আবু জাফর, সোহেল রানা, শাহজাহান শাওন, সজীব মজুমদার, এবিএম এজাজুল কবির রুয়েল, সাফি ইসলাম, রিয়াদ রহমান, মশিউর রহমান, জিহাদুল ইসলাম রঞ্জু, শরীফুল ইসলাম প্রধান, কাজী শামছুল হুদা, মোস্তাফিজুর রহমান, হাসানুর রহমান, মাসুদুর রহমান মাসুদ, মোস্তাফিজুর রহমান রুবেল, ফারুক আহমেদ, ঢাবি শাখা আহ্বায়ক কমিটির সদস্যবৃন্দ ও বিভিন্ন হলের সভাপতি-সাধারণ সম্পাদকবৃন্দ।


সর্বশেষ সংবাদ