মেডিকেল ছাত্রাবাস থেকে ৫০ শিক্ষার্থীকে বের করে দিল ছাত্রলীগ

ছাত্রলীগ-শিবির ধাওয়া, পাল্টা ধাওয়া
ছাত্রলীগ-শিবির ধাওয়া, পাল্টা ধাওয়া  © সংগৃহীত ছবি

সিলেট ওসমানী মেডিকেল কলেজের শহীদ ডা. সামসু‌দ্দিন আহমদ ছাত্রাবাস থেকে প্রায় ৫০ শিক্ষার্থীকে বের করে দিয়েছেন ছাত্রলীগের নেতা-কর্মীরা। ছাত্রলীগের দাবি, যাদের বের করে দেওয়া হয়েছে, তারা শিবিরের কর্মী। বুধবার (২৩ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্র ও পুলিশ জানায়, বুধবার রাত ১১টার দিকে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ ও শহীদ শামসুদ্দিন আহমদ ছাত্রাবাসে অবস্থান নেন শিবিরের নেতা-কর্মীরা। এসময় ছাত্রাবাসের ভেতরে তারা সশস্ত্র অবস্থান নিয়ে শক্তি বাড়াতে থাকে।

আরও পড়ুন: বিদেশে গিয়ে আর ফেরেনি, ঢাবির ১৩ শিক্ষকের পদ শূন্য ঘোষণা

খবর পেয়ে পুলিশ গিয়ে ঘটনাস্থলে পৌঁছার আগেই ছাত্র শিবিরের নেতা-কর্মীরা হল ত্যাগ করেন। এরপর রাতে ছাত্রাবাসে পুলিশ তল্লাশি চালায়। রাত সোয়া ১টায় দিকে ছাত্রাবাস দখল নিয়ে দুই ছাত্র সংগঠনের নেতা-কর্মীদের মধ্যে টানটান উত্তেজনা বিরাজ করছিল। এ ঘটনায় ছাত্রলীগ নেতা-কর্মীরা নগরের রিকাবিবাজার পয়েন্টে অবস্থান নিয়ে বিক্ষোভ মিছিল করেন।

সিলেট এম এ জি ওসমানী মে‌ডিকেল কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাজমুল হক বলেন, ঐতিহ্য সংস্কৃতি পরিষদ নামের জামায়াত-শিবির নিয়ন্ত্রিত সংগঠনের কর্মীরা ছাত্রাবাসের বি ব্লকে অবস্থান করছিলেন। তিন দিন আগে ওই ব্লকে একটি রামদা পাওয়া যায়। বিষয়টি জানতে চাইলে বুধবার রাতে শিবিরের বহিরাগত নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে হামলা চালান ওই ব্লকের কয়েকজন। পরে তাদের হল থেকে বের করে দেওয়া হয়। তি‌নি বলেন, ছাত্রাবাসে বহিরাগত শিবিরের নেতা-কর্মীরাও থাকেন।

সিলেট মহানগর পুলিশের কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী মাহমুদ বলেন, ছাত্রাবাস এলাকায় ছাত্রলীগ ও শিবিরের মধ্যে উত্তেজনা দেখা দিলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে এ ঘটনায় কাউকে আটক করা যায়নি। বর্তমানে ছাত্রবাস এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।


সর্বশেষ সংবাদ