হামলা-লুটের অভিযোগে রাব্বানীর বিরুদ্ধে আদালতে মামলা

গোলাম রাব্বানী
গোলাম রাব্বানী  © ফাইল ছবি

মাদারীপুরের রাজৈর উপজেলায় আব্দুল গনি মাতুব্বর নামে এক ব্যক্তির বাড়িতে হামলার অভিযোগে ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করা হয়েছে। বুধবার (২৯ ডিসেম্বর) ভুক্তভোগী নিজেই এ মামলাটি করেছেন।

মামলার এজাহারে বলা হয়েছে, গত ২৬ ডিসেম্বর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী তার সমর্থকদের নিয়ে রাজৈর উপজেলার ইশিবপুর ইউনিয়নের মধ্য শাখারপাড় গ্রামে আব্দুল গনি মাতুব্বরের বাড়িতে হামলা চালায়। এ সময় তারা বাড়ির কয়েকজন পিটিয়ে আহত করে। মূল্যবান মালামাল লুট করে নিয়ে যায়।

আরও পড়ুন: রাব্বানীর ওপর হামলার ঘটনায় গ্রেফতার ২

মামলাটি গ্রহণ করে আদেশের জন্যে অপেক্ষামান রেখেছেন মাদারীপুর জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতের বিচারক ফয়সাল আল মামুন। মামলায় গোলাম রাব্বানীকে প্রধান করে ৮ থেকে ১০ জনের নাম উল্লেখ করে প্রায় ৫০ জনকে আসামি করা হয়েছে।

আরও পড়ুন: ইউপি নির্বাচনে হেরে গেলেন গোলাম রাব্বানীর মামা

বাদীপক্ষের আইনজীবী ফায়জুর রহমান হিরু বলেন, আদালত অভিযোগটি গ্রহণ করেছেন। আজ বৃহস্পতিবার এ বিষয়ে আদেশ দেয়ার কথা রয়েছে। আমার মক্কেল ন্যায় বিচারের আশায় অভিযোগ দিয়েছেন। এখানে কে কোন পদে বা কোন রাজনৈতিক দলের লোক সেটা বড় পরিচয় নয়।

এর আগে, গত রোববার (২৬ ডিসেম্বর) মাদারীপুরের ইশিবপুর ইউনিয়নে প্রতিপক্ষের হামলার শিকার হয়েছেন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। এ ঘটনায় রাজৈর থানায় তিনিও মামলা দায়ের করেছেন। পরে মামলায় প্রধান আসামি নবনির্বাচিত চেয়ারম্যান মোশারফ মোল্লার ছেলে সোহেল মোল্লাসহ দুজনকে গ্রেপ্তার করে পুলিশ।

আরও পড়ুন: জাল ভোট ঠেকাতে গিয়ে কোপ খেলেন গোলাম রাব্বানী

মামলার বিবরণে রাব্বানী উল্লেখ করেছেন, রোববার বিকেলে রাজৈর উপজেলার ইশিবপুর ইউনিয়নের শাখারপাড় সরকারি বিদ্যালয় ভোটকেন্দ্রে পর্যবেক্ষক হিসেবে পরিদর্শনে যান কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। এসময় জালভোট দেওয়া হচ্ছে এমন অভিযোগ এনে তিনি প্রতিবাদ করেন।

এতেই ক্ষিপ্ত হয়ে মোটরসাইকেল প্রতীকের চেয়ারম্যান প্রার্থী (নবনির্বাচিত চেয়ারম্যান) মোশারফ হোসেনের সমর্থকরা রাব্বানীর ওপর হামলা চালায় বলে অভিযোগ ওঠে। একপর্যায়ে ধারাল অস্ত্র দিয়ে তাকে কুপিয়ে আহত করা হয়। রাব্বানীকে বাঁচাতে এগিয়ে আসলে তার দুই বন্ধুকেও কুপিয়ে আহত করা হয়। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।


সর্বশেষ সংবাদ