‘তুলে নেওয়া আকরামের’ সন্ধান চায় ছাত্র অধিকার পরিষদ

ছাত্র অধিকার পরিষদের ঢাবি শাখার সাধারণ সম্পাদক আকরাম হোসাইন
ছাত্র অধিকার পরিষদের ঢাবি শাখার সাধারণ সম্পাদক আকরাম হোসাইন  © ফাইল ফটো

ছাত্র অধিকার পরিষদের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক আকরাম হোসাইনকে সাদা পোশাকের পুলিশ কর্তৃক তুলে নিয়ে যাওয়ার অভিযোগ তুলেছেন সংগঠনটির নেতাকর্মীরা। বৃহস্পতিবার (২৯ এপ্রিল) রাত দেড়টার দিকে রাজধানীর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দ থেকে তাকে তুলে নিয়ে যাওয়া হয় অভিযোগ করেছেন সংগঠনটির একাধিক নেতাকর্মী।

এ ঘটনার পর আকরামের সন্ধান চেয়ে বিবৃতি দিয়েছে ছাত্র অধিকার পরিষদ। সংগঠনের আহবায়ক (ভারপ্রাপ্ত) মো. রাশেদ খাঁন বিবৃতিতে তার সন্ধান চান। আকরাম হোসাইনের নামে শাহবাগ এবং মতিঝিল থানায় দুটি মামলা রয়েছে জানা গেছে। 

রাশেদ খাঁন বলেন, ‘গতরাত আনুমানিক রাত ১টার দিকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক আকরাম হোসেনকে ৭-৮ জন সাদা পোষাকধারী তুলে নিয়ে গেছেন। আকরাম হোসেনের দুলাভাইয়ের ফ্লাইট ক্যানসেল হওয়ার খবর শুনে তাকে এয়ারপোর্ট থেকে আনতে গিয়েছিলেন আকরাম ও তার একজন বন্ধু।’

তিনি বলেন, ‘এয়ারপোর্টের দুই নম্বর টার্মিনালের ৫ নম্বর গেটে আকরাম ট্রলি হাতে হাঁটছিলো। এমন সময় সাদা পোশাকে দুজন লোক এসে আকরামের পরিচয় জানতে চায়, মুহূর্তেই সাদা পোশাকধারী আরো ৭/৮ জন লোক এসে আকরামের সাথে কথা আছে বলে ওকে সাইডে নিয়ে মাইক্রো গাড়িতে তুলে নিয়ে যায়। এখন পর্যন্ত তার কোনো খোঁজ পাওয়া যায়নি। আমরা অতিসত্ত্বর সুস্থ-স্বাভাবিক অবস্থায় তাকে ফেরত চাই।’

পবিত্র মাহে রমজানে এভাবে একজন শিক্ষার্থীকে তুলে নিয়ে যাওয়ার তীব্র নিন্দা জানিয়ে রাশেদ বলেন, গত মাসের ২৫ তারিখ থেকে এ পর্যন্ত বিভিন্ন মামলায় বাংলাদেশ ছাত্র, যুব ও শ্রমিক অধিকার পরিষদের বিভিন্ন ইউনিটের ৫৩ জন নেতাকর্মী গ্রেফতার হয়েছেন‍। করোনা মহামারী ও পবিত্র মাহে রমজানে এভাবে গ্রেফতার অমানবিক ও নিন্দনীয়। সরকারকে ভিন্নমতের প্রতি শ্রদ্ধাশীল, আটককৃত সকলকে মুক্তি এবং নির্বিচারে গ্রেফতার বন্ধের আহবান জানাচ্ছি।

ছাত্র অধিকার পরিষদের ঢাবি সম্পাদক আকরামকে তুলে নেওয়ার অভিযোগ


সর্বশেষ সংবাদ