রাজনীতি করতে এসে কি পাপ করলাম, প্রশ্ন নুরের

নুরুল হক নুর
নুরুল হক নুর  © ফাইল ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুর বলেছেন, গুম করার চেষ্টা করা হয়েছে আমাকে। আর রাজনীতি ছেড়ে দেওয়ার জন্য প্রতিনিয়ত হুমকি দেওয়া হচ্ছে। রাজনীতি করতে এসে কি পাপ করলাম? নাকি এদেশে জন্ম নেওয়া পাপ?

আজ সোমবার (১২ এপ্রিল) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে উদ্বিগ্ন অভিভাবক ও নাগরিক সমাজ আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এই ক্ষোভ প্রকাশ করেন।

নুর বলেন, মোদিবিরোধী বিক্ষোভ থেকে আটককৃত অনেকেই এমন আছে যে তারা ছোটখাটো চাকরি করতো। কিংবা কেউ ছাত্র, সাধারণ মানুষ। তাদের অনেককেই ধরে নিয়ে গেছে। যেদিন আমাকে গুম করার অপচেষ্টা করা হয়েছিল, সেদিন আটক হয় মার্কেটিংয়ে চাকরি করে একটা ছেলে। সে আমার লাইভ দেখে সেখানে গিয়েছিল, সেই ছেলেটিও এখন কারাগারে। এরকম অসংখ্য নিরীহ ও নিরপরাধ মানুষকে শুধু একটা কারণে মামলা দেওয়া হয়েছে। কারণ তারা মোদিবিরোধী প্রতিবাদ করেছিল এবং পরবর্তীতে আমাদের পাশে এসে দাঁড়িয়েছিল।

তিনি বলেন, ২৫ মার্চ গ্রেফতার করেছিল ৪০ জনের মতো। ২৭ তারিখে আমাদের ভাষানী অনুসারী পরিষদের শান্তিপূর্ণ প্রোগ্রাম ছিল। সেখান থেকে আমাদের আটজনকে গ্রেফতার করা হয়েছে। আমাকে গুম করার চেষ্টা করা হয়েছে। প্রতিনিয়ত হুমকি দেওয়া হচ্ছে রাজনীতি ছেড়ে দেওয়ার জন্য। সরকারের বিরুদ্ধে প্রতিবাদ না করার জন্য। রাজনীতি না করার জন্য।

মোদিবিরোধী বিক্ষোভ থেকে আটককৃতদের হয়রানিমূলক মিথ্যা মামলা প্রত্যাহার করে সবাইকে জেল থেকে মুক্তি দেওয়ার আহবান জানান তিনি।

এসময় আরও উপস্থিত ছিলেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, গণফোরামের সাবেক নেতা রেজা কিবরিয়া, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক দিলারা চৌধুরীসহ গ্রেফতার হওয়া কর্মীদের পরিবারের সদস্যরা।


সর্বশেষ সংবাদ