ছাত্রনেতাদের অ্যারেস্ট করিনি, তারাই লুকিয়ে রয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান  © ফাইল ছবি

দেশে কোটাবিরোধী আন্দোলনকে ঘিরে দেশব্যাপী সহিংসতা ছড়িয়ে পড়লে ‘বৈষম্যবিরোধী আন্দোলনের’ কয়েকজন সমন্বয়ককে তুলে নেয়ার অভিযোগ পাওয়া যায়।

এদের মধ্যে আছেন আসিফ মাহমুদ, আব্দুল কাদের, রশিদুল ইসলাম রিফাত ও আবু বাকের মজুমদার রয়েছেন। ছাড়া পাওয়ার পর তারা অভিযোগ করেন, রাষ্ট্রীয় বাহিনী তাদের তুলে নিয়ে শারীরিক ও মানসিক নির্যাতন করেছে।

তবে আন্দোলনের সমন্বয়কদের তুলে নেয়ার কথা অস্বীকার করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ছাত্রনেতাদের কাউকে অ্যারেস্ট (গ্রেফতার) করিনি। বরং তারাই লুকিয়ে রয়েছে।

তিনি বলেন, তারা যে নানা ডাইমেনশনাল (মাত্রিক) আতঙ্কে আছে, এটাও তারাই বলছে। কিন্তু আইনশৃঙ্খলা বাহিনী, সরকার তাদের সবসময় আশ্বস্ত করেছে যে তোমাদের দাবি-দাওয়া মেনে নেয়া হয়েছে। তোমরা এখন আন্দোলন উইথড্র করো।

ধ্বংসাত্মক কাজে লিপ্ত হওয়ার জন্য বিভিন্ন স্বার্থান্বেষী দল ও গোষ্ঠী আন্দোলনকারীদের উৎসাহ ও প্ররোচনা দিচ্ছে উল্লেখ করে সে জায়গা থেকে আন্দোলনকারীদের সরে আসার আহ্বান জানান তিনি।

এছাড়াও আন্দোলনকারী নেতাদের কেউ যদি নিরাপত্তা চায়, তবে তাদের নিরাপত্তা দেয়া হবে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

শিক্ষার্থীদের বিরুদ্ধে করা মামলার বিষয়ে কথা বলেছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেছেন, সাধারণ শিক্ষার্থীরা কেউ মামলায় জড়িয়ে থাকলে তাদের তথ্য যদি কোটা সংস্কার আন্দোলনকারীরা দেন, তাহলে সরকার তা অবশ্যই যাচাই-বাছাই করে দেখবে।


সর্বশেষ সংবাদ