কোটা আন্দোলন ইস্যুতে সংবাদ সম্মেলন ডেকেছে ছাত্রলীগ

  © টিডিসি ফটো

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে বেশ কিছুদিন ধরে আন্দোলন করছেন শিক্ষার্থীরা। এর মধ্যে আজ বুধবার সকালে সরকারি চাকরিতে প্রথম ও দ্বিতীয় শ্রেণিতে মুক্তিযোদ্ধা কোটা বাতিল করে জারি করা পরিপত্র অবৈধ ঘোষণা করে হাইকোর্টের দেওয়া রায়ের ওপর স্থিতাবস্থা (স্ট্যাটাসকো) দেন আপিল বিভাগ। ফলে আপাতত কোটা বাতিল করে দেওয়া পরিপত্র বহাল থাকবে।

তবে আন্দোলনকারী শিক্ষার্থীরা জানিয়েছে, সরকারের নির্বাহী বিভাগ থেকে তাদের আশ্বাস প্রদান করতে হবে। তা না হলে তারা রাজপথ ছাড়বেন না। এরই অংশ হিসেবে আগামীকাল বৃহস্পতিবার আবার ‘বাংলা ব্লকেড’ পালনের ঘোষণা দিয়েছেন কোটা সংস্কার আন্দোলনকারীরা। আগামীকাল বিকাল সাড়ে ৩টা থেকে ব্লকেড পালন করা হবে। এবারও সড়ক ও রেলপথ অবরোধ করা হবে। আজ বুধবার (১০ জুলাই) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আন্দোলনের সমন্বয়ক আসিফ মাহমুদ এই ঘোষণা দেন। 

এদিকে, জনদুর্ভোগ তৈরি থেকে আন্দোলনকারী শিক্ষার্থীদের বিরত থাকার আহ্বান জানাতে এক সংবাদ সম্মেলনের ডাক দিয়েছে ছাত্রলীগ। আগামীকাল বেলা সাড়ে ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে। আজ রাতে সংগঠন থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, শিক্ষাপ্রতিষ্ঠানের একাডেমিক পরিবেশ অব্যাহত রাখা, জনদুর্ভোগ তৈরি না করে ক্লাস-পরীক্ষায় ফিরে আসা এবং কোটা ইস্যুর যৌক্তিক, অন্তর্ভুক্তিমূলক ও ইতিবাচক সমাধানের দাবিতে বাংলাদেশ ছাত্রলীগের এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।


সর্বশেষ সংবাদ