দায়িত্ব নেওয়ার পরও স্কুল অফিস সহায়ক পদ ছাড়েননি ছাত্রলীগ সভাপতি

 উপজেলা ছাত্রলীগের সভাপতি নজরুল ইসলাম
উপজেলা ছাত্রলীগের সভাপতি নজরুল ইসলাম  © সংগৃহীত

কুড়িগ্রাম উলিপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি নজরুল ইসলামের বিরুদ্ধে স্কুলের অফিস সহায়ক পদে থেকে ছাত্রলীগের পদ নেওয়ার অভিযোগ পাওয়া গিয়েছে। চাকরি করার বিষয়টি বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাইদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

নজরুল ইসলাম (২৭) অনার্স চতুর্থ বর্ষের শিক্ষার্থী। ২০২২ সালে তিনি কুড়িগ্রামের উলিপুরে হাতিয়া ভবেশ আদর্শ স্কুলের অফিস সহায়ক (এমএলএসএস) পদে যোগ দেন।  একই বছরে তিনি উপজেলা ছাত্রলীগের সভাপতিও হন। বিষয়টি এতদিন গোপন থাকলেও সম্প্রতি এটি জানাজানি হয়। 

জানা যায়, ছাত্রলীগের গঠনতন্ত্রের ৫ (গ) ধারা মতে, বিবাহিত, ব্যবসায়ী ও চাকরিতে নিয়োজিত কোনো ছাত্র–ছাত্রী ছাত্রলীগের পদে থাকার নিয়ম নেই। কিন্তু ২০২২ সালের নভেম্বর মাসে নজরুল ইসলামকে সভাপতি ও মঈনুর রশিদ নোমানকে সাধারণ সম্পাদক করে উলিপুর উপজেলা ছাত্রলীগের আংশিক কমিটির অনুমোদন দেওয়া হয়।

এ বিষয়ে কথা বলতে চাইলে অভিযুক্ত উপজেলা ছাত্রলীগের সভাপতি নজরুল ইসলাম বলেন, ‘আমি এই মুহূর্তে কিছু বলতে চাচ্ছি না। আমি এখন ব্যস্ত আছি। আপনার চায়ের দাওয়াত থাকল। কিছু জানার থাকলে চা খেতে খেতে কথা বলা যাবে।’

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, ‘চাকরিরত কেউ ছাত্রলীগ করতে পারে না। চাকরিরত থাকার বিষয়টি প্রমাণিত হলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।’


সর্বশেষ সংবাদ