পুরান ঢাকায় জবি ছাত্রলীগের মহড়া

পুরান ঢাকায় সতর্ক অবস্থান নিয়েছে জবি ছাত্রলীগ
পুরান ঢাকায় সতর্ক অবস্থান নিয়েছে জবি ছাত্রলীগ  © টিডিসি ফটো

ঢাকা বিভাগীয় বিএনপির গণসমাবেশ আজ। রাজধানীর গোলাপবাগ মাঠে বেলা ১১টায় বিএনপির সমাবেশ শুরু হয়। সমাবেশকে কেন্দ্র করে পুরান ঢাকায় সতর্ক অবস্থান নিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। এদিন সকাল থেকেই পুরান ঢাকার রাস্তা ও অলতেগলিতে অবস্থান আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। 

শনিবার (১০ ডিসেম্বর) সকাল থেকে বিশ্ববিদ্যালয় প্রধান ফটকের সামনে ছাত্রলীগ কর্মীরা জড়ো হতে থাকে। শাখা ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম ফরাজি ও সাধারণ সম্পাদক এস এম আকতার হোসাইনের নেতৃত্বে ক্যাম্পাস ও পুরান ঢাকায় শোডাউন করে নেতাকর্মীরা। 

আরও পড়ুন: সংসদ থেকে পদত্যাগের ঘোষণা বিএনপির

শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম আকতার হোসাইন বলেন, প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বের পথ মসৃণ রাখতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ রাজপথে থাকবে। বিজয়ের মাসে ১০ ডিসেম্বরকে কেন্দ্র করে বিএনপি, জামায়াত, ছাত্রদল সহ মুক্তিযুদ্ধের পরাজিত শক্তিরা জগন্নাথ বিশ্ববিদ্যালয় এবং পুরান ঢাকায় কোন প্রকার অস্থিতিশীল পরিবেশ, সহিংসতা ও নৈরাজ্য সৃষ্টি করতে না পারে সেজন্য জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সতর্ক অবস্থানে থাকবে। 

সভাপতি ইব্রাহিম ফরাজি বলেন, গত ৪ ডিসেম্বর জগন্নাথ বিশ্ববিদ্যালয় এবং পুরান ঢাকাকে অস্থিতিশীল করার জন্য বিএনপি নেতা ইশরাকের নেতৃত্বে বিএনপি ও ছাত্রদলের সন্ত্রাসীরা অপচেষ্টা চালালে তা রুখে দিয়েছিলো জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। বিজয়ের মাসে বিএনপি, জামায়াত, ছাত্রদল সহ সকল প্রকার অপশক্তি রুখতে এবং দেশরত্ন শেখ হাসিনার চলার পথ মসৃণ রাখার জন্য সর্বোচ্চ ত্যাগ স্বীকার করতে প্রস্তুত আছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। 


সর্বশেষ সংবাদ