ঢাবি ছাত্রলীগের হল কমিটিতে বহিষ্কৃত ছয় ছাত্র

বহিষ্কৃত ৪ ছাত্রলীগ নেতা
বহিষ্কৃত ৪ ছাত্রলীগ নেতা   © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হল ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে হল থেকে স্থায়ী ভাবে বহিষ্কৃত হওয়া ছয় ছাত্র পদ পেয়েছেন বলে অভিযোগ উঠেছে।  

সোমবার(২৬ সেপ্টেম্বর) ঘোষণা করা হয় বিজয় একাত্তর হল শাখা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি।

বহিষ্কৃত হওয়া ছয় শিক্ষার্থী হলেন, মাসফি-উর রহমান পরিকল্পনা ও কর্মসূচিবিষয়ক উপসম্পাদক, শফিউল্লাহ সুমন সংস্কৃতিক বিষয়ক উপসম্পাদক , নাইমুর রশিদ গণযোগাযোগ ও উন্নয়ন সম্পাদক, সাব্বির আল হাসান কাইয়ুম দুর্যোগ ও ত্রাণ ব্যবস্থাপনা সম্পাদক, মোহাম্মদ ফিরোজ আলম অপিপ্রশিক্ষণ বিষয়ক উপসম্পাদক এবং আবদুল্লাহ আল মারুফ ছাত্র বৃত্তি উপসম্পাদক পদ পেয়েছেন। 

আরও পড়ুন: ৬ মাসেও শেষ হয়নি তদন্ত, স্থগিত ফুটবল টুর্নামেন্ট

জানা যায় বহিষ্কৃত সকলে বিজয় একাত্তর হল ছাত্রলীগের সভাপতি সজিবুর রহমান সজীবের অনুসারী। গত এপ্রিল মাসে সিনিয়রকে মারধরের ঘটনায় তাদের হল থেকে স্থায়ী ভাবে বহিষ্কার করে হল কতৃপক্ষ ।

এ বিষয়ে যোগাযোগ করা হলে হল সভাপতি সজিবুর রহমান সজীব বলেন - ‘হল কতৃপক্ষ তাদের হল থেকে বের করে দেয় নি, শুধু তাদের সিট বাতিল হয়েছে। ইতিমধ্যে অভিযুক্তরা হল প্রভোস্টের সাথে বিষয়টি যোগাযোগ করেছে। আশা করছি পরবর্তী আসন বণ্টনে তাদের হলে আসন দেওয়া হবে।’

অভিযোগের বিষয়ে বিজয় একাত্তর হলের প্রভোস্ট ড. আব্দুল বাছির বলেন, ‘সিনিয়রকে মারধরের ঘটনায় বহিষ্কার হাওয়া ছাত্রলীগের নেতকর্মীর শাস্তি পুনর্বিবেচনায় এখন পর্যন্ত কোন আনুষ্ঠানিক অনুরোধ পাইনি । হল থেকে তাদের স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে। তাই তারা এখন পর্যন্ত হলে অবৈধ হিসেবে বিবেচিত হবে।’


সর্বশেষ সংবাদ