জাতিসংঘের শুভেচ্ছা দূত হলেন অভিনেত্রী জয়া আহসান

জয়া আহসান
জয়া আহসান  © ফাইল ছবি

জাতিসংঘ উন্নয়ন কর্মসূচির (ইউএনডিপি) শুভেচ্ছা দূত হিসেবে নিযুক্ত হলেন অভিনেত্রী, প্রযোজক ও সক্রিয় উন্নয়ন কর্মী জয়া আহসান। এক বছরের জন্য তিনি শুভেচ্ছা দূত হিসাবে কাজ করবেন। শুক্রবার (৩১ ডিসেম্বর) ইউএনডিপি এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়। শনিবার (১ জানুয়ারি) থেকে এটি কার্যকর হবে।

বিভিন্ন উন্নয়নমূলক কাজে স্বেচ্ছাসেবক হিসেবে অংশগ্রহণের কারণে জয়া আহসান ইতোমধ্যেই প্রশংসিত। ইউএনডিপির শুভেচ্ছা দূত হিসেবে তিনি টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা বা এসডিজি অর্জনে সবার সচেতনতা বাড়াতে কাজ করবেন।

আরও পড়ুন: কুকুর নিয়ে দেয়ালচিত্র, যাচ্ছেন অভিনেত্রী জয়া আহসান

জয়া আহসান বলেন, আমি ইউএনডিপির শুভেচ্ছাদূত হতে পেরে একদিকে যেমন আনন্দিত অন্যদিকে দেশের মানুষের জন্য কাজ করতে পারবভেবে সম্মানিত মনে হচ্ছে। আমাদের এই সুন্দর পৃথিবী রক্ষার জন্য যেই লক্ষ্যমাত্রা যা এসডিজি নামে নির্ধারণ করা হয়েছে ২০৩০ সালের মধ্যে সেটি অর্জন করতে হলে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে।

তিনি বলেন, আমি আমার কাজের মধ্যে দিয়ে এই বিষয়ে সচেতনতা বাড়াতে চেষ্টা করব, যেন আমরা সবাই মিলে বাংলাদেশসহ বিশ্বকে আরো সুন্দর, সহনশীল করে গড়ে তুলতে পারি।

আরও পড়ুন: মাতালো নেট দুনিয়া, বিশ্বকাপে জয়ার পারফরম্যান্স (ভিডিও)

ইউএনডিপির আবাসিক প্রতিনিধি সুদীপ্ত মুখার্জি বলেন, পৃথিবীকে সুন্দর ও বাসযোগ্য করে তোলা আমাদের সবার অঙ্গীকার। এই অঙ্গীকার রক্ষা করতে হলে আমাদের সবাইকে যার যার দায়িত্ব পালন করতে হবে। তবেই কেবল এসডিজি অর্জন করা সম্ভব হবে।

জয়া আহসানের বিষয়ে তিনি বলেন, জয়া আহসানের একজন জনপ্রিয় শিল্পীই নন, পাশাপাশি তিনি সমাজ উন্নয়নে প্রতিজ্ঞাবদ্ধ। এমন একজ ইউএনডিপির শুভেচ্ছা দূত হওয়াতে আমরা সৌভাগ্যবান। তার মাধ্যমে আমাদের কথা এখন দেশ ও দেশের বাইরে মানুষকে আরো বেশি করে পৌঁছানো যাবে।


সর্বশেষ সংবাদ