অনশনে অসুস্থ ‘৩৫ চাই’ আন্দোলনকারীরা, হাসপাতালে ভর্তি অনেকে

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করে প্রজ্ঞাপন জারির দাবিতে অনশন করছেন আন্দোলনকারীরা
সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করে প্রজ্ঞাপন জারির দাবিতে অনশন করছেন আন্দোলনকারীরা  © টিডিসি ফটো

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করে প্রজ্ঞাপন জারির দাবিতে অনশনে বসেছেন আন্দোলনকারীরা। সোমবার (২১ অক্টোবর) সন্ধ্যা থেকে অবস্থান কর্মসূচি পালনের পর এ কর্মসূচি শুরু করেন তারা। এরইমধ্যে মঙ্গলবার (২২ অক্টোবর) অনশন কর্মসূচিতে অসুস্থ হয়ে পড়া অন্তত ৮ জনকে হাসপাতালে নেওয়া হয়েছে বলে দাবি তাদের।  

আন্দোলনকারীরা জানান, প্রজ্ঞাপন না হওয়া পর্যন্ত তারা শাহবাগেই অবস্থান করবেন। আলটিমেটাম দেওয়ার পরেও প্রজ্ঞাপন জারি না হওয়ায় নতুন কর্মসূচি ঘোষণা করেন তারা। সোমবার শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে বেলা ১২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত তারা কর্মসূচি অব্যাহত রেখেছেন। এরপর থেকে শুরু হয় অনশন। 

909d2c0e-f8b1-4d22-b438-8eab8f8a78e8

অসুস্থ আন্দোলনকারী আলাল মিয়া বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসা নিচ্ছেন। ছবি: রাজ

অনশন কর্মসূচিতে অংশ নিয়ে বেশ কয়েকজন আন্দোলনকারী অসুস্থ হয়ে পড়েন। পরে তাদের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নেওয়া হয়েছে। এদের অনেকেই হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন। 

চাকরিপ্রার্থীরা বলছেন, তারা সারারাত এখানে অবস্থান করছেন। অনশন করার পরও ওপর মহলের টনক নড়ছে না। একটা সুনির্দিষ্ট তথ্য এখনও তাদের কাছে আসেনি সরকারের তরফ থেকে। এটি খুবই দুঃখজনক। যতক্ষণ তাদের এ দাবি না মানা হবে, তারা খাদ্য গ্রহণ করবেন না। তাদের একজন আন্দোলনকারীও যদি এতে ক্ষতিগ্রস্ত হয়, সে দায় সংশ্লিষ্টদের নিতে হবে। 

আরো পড়ুন: ব্যারিস্টার সুমনের ১০ দিনের রিমান্ড চায় পুলিশ

তারা বলেন, রাষ্ট্রের নাগরিকদের ভোগান্তি সৃষ্টি না করে আন্দোলন চালিয়ে যেতে তারা এ অনশন কর্মসূচি পালন করছেন। নিজেদের ক্ষতি হলেও তারা চান, সরকার দৃষ্টিপাত করুক। সুপারিশ বাস্তবায়ন করা হোক।


সর্বশেষ সংবাদ