ইকুয়েডরের বিপেক্ষ জিততে পারেনি মেসির আর্জেন্টিনা

ইকুয়েডরের বিপেক্ষ জিততে পারেনি মেসির আর্জেন্টিনা
ইকুয়েডরের বিপেক্ষ জিততে পারেনি মেসির আর্জেন্টিনা  © সংগৃহীত

বিশ্বকাপ বাছাইয়ে ইকুয়েডরের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে আর্জেন্টিনা। প্রথমার্ধে তরুণ আলভারেসের গোলে এগিয়ে গেলেও শেষ মুহূর্তে গোল খেয়ে জয় পাওয়া হয়নি লিওনেল স্কোলানির দলের। বুধবার (৩০ মার্চ) স্তাদিও মনুমেন্তাল বানকো পিচিনচায় বাংলাদেশ সময় ভোরে বিশ্বকাপ বাছাইয়ের এই ম্যাচটি গোলে ড্র হয়েছে।

অবশ্য কাতার বিশ্বকাপ আগেই নিশ্চিত হয়েছে আর্জেন্টিনা। ফলে বিশ্বকাপ বাছাইয়ে ইকুয়েডরের বিপক্ষে ম্যাচটি ছিল পয়েন্ট টেবিলে শীর্ষে থাকা ও ঝালিয়ে নেয়ার ম্যাচ। তবে শেষ মুহুর্তে যোগ করা সময়ে গোল পেয়ে যায় ইকুয়েডর।

ইকুয়েডরের গোলটি করেন এনের ভালেন্সিয়া। ম্যাচের ২৪তম মিনিটে এগিয়ে যায় আর্জেন্টিনা। মেসির দারুণ পাস ডি-বক্সে ধরে ডান দিকে বল বাড়ান নিকোলাস তাগলিয়াফিকো। পেনাল্টি স্পটের কাছে বল পেয়ে গোলটি করেন আলভারেস। ৪১তম মিনিটে ব্যবধান দ্বিগুণ হতে পারতো আর্জেন্টিনা। কিন্তু সুযোগ কাজে লাগাতে পারেনি তারা।

আরও পড়ুন: ফিফা র‌্যাংকিংয়ে চারে আর্জেন্টিনা, বাংলাদেশ ১৮৬

দ্বিতীয়ার্ধের শুরুতে খেলার গতি কিছুটা কমিয়ে দেয় আর্জেন্টিনা। এই সুযোগে যোগ করা সময়ের তৃতীয় মিনিটে গোলটি হজম করে সফরকারীরা। ডি-বক্সে নিকোলাস তাগলিয়াফিকোর হাতে বল লাগলে ভিএআরের সাহায্যে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। ফরোয়ার্ড ভালেন্সিয়ার স্পট কিক ঝাঁপিয়ে ফিরিয়ে দেন গোলরক্ষক জেরোনিমো রুলি, কিন্তু বল হাতে রাখতে পারেননি। ফিরতি শটে লক্ষ্যভেদ করেন ভালেন্সিয়া।

ফলে সব মিলিয়ে টানা ৩১ ম্যাচে অপরাজিত রইল গত বছরেই কাতার বিশ্বকাপে খেলা নিশ্চিত করা দলটি। ১৭ ম্যাচে ১১ জয় ও ৬ ড্রয়ে ৩৯ পয়েন্ট নিয়ে স্কালোনির দল আছে দুই নম্বরে। সমান ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে শীর্ষে ব্রাজিল। বাছাইয়ে এখনও একটি ম্যাচ বাকি আছে দল দুটির।


সর্বশেষ সংবাদ