ভারতকে হারিয়ে স্বর্ণ জিতলো বাংলাদেশ

রোমান সানা ও নাসরিন আক্তার
রোমান সানা ও নাসরিন আক্তার  © সংগৃহীত

এশিয়া কাপ ওয়ার্ল্ড র‍্যাঙ্কিং আর্চারির মিশ্র দলগত ইভেন্টের ফাইনালে রোমান সানা ও নাসরিন আক্তারের নেতৃত্বে ভারতকে হারিয়ে স্বর্ণপদক জিতেছে বাংলাদেশ। থাইল্যান্ডের ফুকেটে আয়োজিত এই আসরে একের পর এক সুখবর পাচ্ছে বাংলাদেশ।

৫-৩ সেটে ভারতীয় জুটিকে হারায় রোমান সানা-নাসরিন আক্তার জুটি। রোমান সানা তার ব্যক্তিগত রিকার্ভ ও পুরুষ রিকার্ভে ফাইনালে উঠতে ব্যর্থ হলেও মিশ্র বিভাগে স্বর্ণের স্বাদ পেলেন।

রোমানের আর স্বর্ণ জেতার সম্ভাবনা না থাকলেও ত্রিমুকুট পাওয়ার সম্ভাবনা রয়েছে নাসরিনের। কিছুক্ষণ পর নাসরিন, দিয়া সিদ্দিকীদের নারী রিকার্ভ দল ভারতের মুখোমুখি হবে স্বর্ণের লড়াইয়ে। এরপর রয়েছে অল বাংলাদেশ ফাইনাল। যেখানে দিয়া সিদ্দিকীর প্রতিপক্ষ নাসরিন আক্তার। এশিয়ান পর্যায়ে কোনো ফাইনালে বাংলাদেশের দুই খেলোয়াড়ের উপস্থিতি এই প্রথম। আর তাতে এ ফাইনাল থেকে বাংলাদেশেই আসছে স্বর্ণ।

আরও পড়ুন- নতুন শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির ঘোষণা এপ্রিলে

শুক্রবার (১৮ মার্চ) কোয়ার্টার ও সেমিফাইনালে ৬-০ সেটে বাংলাদেশ মিশ্র দল থাইল্যান্ড ও কাজাখস্তানকে হারায়। তবে এদিন কম্পাউন্ড মিশ্র দলগত ইভেন্টে বাংলাদেশ জুটি সেমিফাইনালে উঠতে পারেনি।

এর আগে রোমান সানা, দিয়া সিদ্দিকী ও মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল ছাড়াও আরও ১০ আর্চার বাংলাদেশ থেকে অংশ নেন এশিয়া কাপ ওয়ার্ল্ড র‍্যাঙ্কিং টুর্নামেন্টে। তারা হলেন- রাম কৃষ্ণ সাহা, মো. সাগর ইসলাম, নাসরিন আক্তার, ফামিদা সুলতানা নিশা, নেওয়াজ আহমেদ রাকিব, মিঠু রহমান, মো. সোহেল রানা, হিমু বাছাড়, রোকসানা আক্তার ও শ্যামলী রায়। কিন্তু শেষ পর্যন্ত পদক জয়ের লড়াইয়ে রোমান, রুবেল, দিয়া ও নাসরিনই টিকে রইল।


সর্বশেষ সংবাদ