টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

বাংলাদেশ ওয়ানডে একাদশ
বাংলাদেশ ওয়ানডে একাদশ   © ফাইল ছবি

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামছে বাংলাদেশ। টস জিতে বাংলাদেশ দলকে ব্যাটিংয়ে পাঠিয়েছে দক্ষিণ আফ্রিকা।

সেঞ্চুরিয়ানের সুপার স্পোর্টস ক্রিকেট স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকার অধিনায়ক তেম্বা ভাবুমা ও বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের সঙ্গে টস করতে আসেন। প্রোটিয়া অধিনায়ক টসে জিতে জানিয়ে দেন তারা আগে বল করবেন।

বাংলাদেশ সময় বিকাল ৫টায় শুরু হচ্ছে এ ম্যাচ। এ ম্যাচে বাংলাদেশ দলের জন্য ইতিহাস গড়ার সুযোগ রয়েছে। এই ম্যাচ জিতলে প্রথমবারের মতো প্রোটিয়াদের মাটিতে জয় পাবে বাংলাদেশ দল।

এ জয়ের লক্ষে তিন পেসার নিয়ে মাঠে নামছে বাংলাদেশ দল। সর্বশেষ আফগানিস্তানের বিপক্ষে খেলা একাদশই অপরিবর্তিত থাকছে এই ম্যাচেও।

অন্য দিকে, ৫ পেসার নিয়ের একাদশ সাজিয়েছে স্বাগতিক দল। কাগিসো রাবাডা ও লুঙ্গি এনগিডির সঙ্গে মার্কোন ইয়ানসেন, ডুয়ান প্রিটোরিয়াস ও আন্দিলে ফেলুকোয়েও একাদশে রয়েছে।

আরও পড়ুন : কিডনি রোগের কারণ, লক্ষণ ও প্রতিকার

প্রথম ম্যাচে বাংলাদেশের একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন ধ্রুব, মাহমুদউল্লাহ রিয়াদ, ইয়াসির আলি রাব্বি, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম।

দক্ষিণ আফ্রিকা একাদশ: কাইল ভেরেন, জানেমান মালান, তেম্বা ভাবুমা (অধিনায়ক), এইডেন মাক্রাম, রাসি ভেন ডার ডুসেন, ডেভিড মিলার, আন্দিলি ফেহলুকায়ো, ডোয়াইন প্রেটোরিয়াস, কাগিসো রাবাদা, মার্কো জানসেন ও লুঙ্গি এনগিডি।

 


সর্বশেষ সংবাদ