বাংলাদেশকে ঘরের মাঠ বানাতে চায় আফগানিস্তান

আফগানিস্তান ক্রিকেট দল
আফগানিস্তান ক্রিকেট দল   © সংগৃহীত

বাংলাদেশকে নিজেদের ঘরের মাঠ হিসেবে ব্যবহার করার ইচ্ছা আফিগানিস্তানের। সে জন্য এরই মধ্যে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রস্তাব দিয়েছে এসিবি। বিসিবিও দ্বিপক্ষীয় সম্পর্কোন্নয়নের জন্য প্রস্তাবটি গুরুত্বের সঙ্গে বিবেচনা করছে বলে জানা গেছে।

আফগানিস্তানকে এখন হোম সিরিজ খেলতে হয় নিরপেক্ষ ভেন্যুতে। কখনো ভারতের দেরাদুন,কখনো আরব আমিরাত কিংবা ওমানে নিজেদের হোম সিরিজগুলো আয়োজন করে থাকে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)।

শনিবার বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যকার টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচের দিন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন ও প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজনের সঙ্গে বসেছিলেন এসিবি প্রধান মিরওয়াইজ আশরাফ ও প্রধান নির্বাহী নাসিব খান। সেখানেই বাংলাদেশকে নিজেদের হোম ভেন্যু হিসেবে ব্যবহার করতে চাওয়ার ইচ্ছার কথা জানিয়েছেন এসিবি প্রধান মিরওয়াইজ।

আরও পড়ুন: নারী ওয়ানডে বিশ্বকাপে প্রথম বাংলাদেশি হিসেবে ফারজানার মাইলফলক

সেখানে দুই দেশের ক্রিকেটীয় সম্পর্ক উন্নয়নের ব্যাপারে নানান আলোচনা হয়েছে। এরই মাঝে বাংলাদেশকে নিজেদের হোম ভেন্যু হিসেবে ব্যবহার করতে চাওয়ার ইচ্ছার কথা জানিয়েছেন সাবেক অলরাউন্ডার ও এসিবি প্রধান মিরওয়াইজ।

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেন, তারা প্রস্তাব দিয়েছে আমরা তাদের হোম ভেন্যুর সুবিধা দিতে পারি কি না। বিষয়টি গুরুত্বের সঙ্গে বিবেচনা করার আশ্বাস দিয়েছি। আমরা চিন্তা করছি কীভাবে আফগানিস্তানের সঙ্গে আমার দ্বিপাক্ষিক সম্পর্কের উন্নতি ঘটানো যায়। হয়তো দুই দেশের মধ্যে কোনো প্রোগ্রাম বা বয়সভিত্তিক দলের সিরিজ আয়োজন করা যেতে পারে।


সর্বশেষ সংবাদ