করোনায় আক্রান্ত সৌরভ গাঙ্গুলি, হাসপাতালে ভর্তি

সৌরভ গাঙ্গুলি
সৌরভ গাঙ্গুলি  © ফাইল ছবি

করোনা আক্রান্ত হয়েছেন ভারতের সাবেক অধিনায়ক ও বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি। তিনি বর্তমান হাসপাতালে ভর্তি রয়েছেন। খবরটি জানিয়েছে ভারতীয় সংবাদ সংস্থা পিটিআই।

কোভিড-১৯ পজিটিভ রিপোর্ট আসার পর তাকে কলকাতার একটি হাসতাপালে ভর্তি করা হয়েছে। ভারতীয় ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে এ খবর।

আরও পড়ুন: বিদায়ী বছরে হারিয়েছি যেসব শিক্ষাবিদদের

রোববার থেকেই সর্দি ও জ্বর ছিল সৌরভের। একই সঙ্গে গা ম্যাজম্যাজও করছিল। পরে তার নিয়মিত চিকিৎসক সপ্তর্ষি বসুর পরামর্শে করোনা পরীক্ষা করানো হয় তার। প্রথমে র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট এরপর পিসিআর টেস্ট করানো হয়। দুই রিপোর্টেই জানা যায় কোভিড পজিটিভ বিসিসিআই সভাপতি।

বর্তমানে সৌরভের শারীরিক অবস্থা স্থিতিশীল। মোনোক্রোনাল অ্যান্টিবডি থেরাপি হয়েছে তার। জ্বর ও শ্বাসকষ্ট নেই। কোভিডের কারণে তেমন কোনো জটিলতাও নেই। তবে সৌরভ আক্রান্ত হলেও তার স্ত্রী ডোনা ও মেয়ে সানার করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে।

আরও পড়ুন: অনাপত্তি পত্রে আপত্তি, বিপাকে শিক্ষকরা

ভারতীয় গণমাধ্যমের সংবাদ অনুযায়ী, সৌরভের ভাইরাল লোড ১৯.৫। মূলত কোনো ধরণের ঝুঁকি এড়াতে হাসপাতালে নেওয়া হয় সৌরভকে। চলতি বছরের শুরুর দিকে হার্টে তিনটি স্টেন্ট বসানো হয়েছিল তার।

কয়েক দিন পর আবারও হাসপাতালে ভর্তি হয় তাকে। এরপর পুরো দমে কাজ শুরু করেন সৌরভ। আইপিএলের বিভিন্ন ম্যাচ ও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে মাঠে হাজির ছিলেন তিনি। সম্প্রতি বিরাট কোহলির সঙ্গে বিতর্কে জড়ান সৌরভ। এর মধ্যেই আক্রান্ত হলেন করোনায়।

আরও পড়ুন: আজ থেকে বুস্টার ডোজ দেওয়া শুরু

প্রসঙ্গত, এ বছরের শুরুতে হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন সৌরভ। তাকে অ্যাঞ্জিয়োপ্লাস্টি করে স্টেন্ট বসাতে হয়েছিল। পাঁচদিন হাসপাতালে থাকার পরে বাড়ি ফেরেন। এরপর ২৭ জানুয়ারি ফের বুকে ব্যথা অনুভব করেন সৌরভ। তখন আবার তাকে হাসপাতালে ভর্তি করানো হয়েছিল।


সর্বশেষ সংবাদ