বিসিবির ফ্যাসিলিটিজ কমিটির চেয়ারম্যানের দায়িত্বে আকরাম

আকরাম খান
আকরাম খান  © ফাইল ছবি

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচনের আড়াই মাস পর কমিটিসমূহের দায়িত্ব বন্টন করা হয়েছে। শুক্রবার (২৪ ডিসেম্বর) ম্যারাথন সভা শেষে সংবাদ সম্মেলনে বিসিবি সভাপতি কমিটি সমূহের চেয়ারম্যানদের নাম ঘোষণা করেন।

২০১৫ সাল থেকে টানা ৬ বছর ধরে বিসিবির গুরুত্বপূর্ণ কমিটি ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান পদে দায়িত্ব পালন করা আকরাম খান এই কমিটির চাপ সামাল দিতে পারছেন না বলে এই কমিটি ছেড়ে দিতে চান বলে গত ক’দিন গণমাধ্যমে আলোচনায় ছিলেন।

আরও পড়ুন: ব্যবসায় মনোযোগী সাকিব, তিন ফরম্যাটে খেলতে অমত

তার অপরাগতায় ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান পদে দায়িত্ব দেয়া হয়েছে মিডিয়া কমিটির চেয়ারম্যান পদে টানা ১৩ বছর দায়িত্ব পালন করা পরীক্ষিত সংগঠক জালাল ইউনুসকে।

আকরাম খানকে দেয়া হয়েছে ক্রিকেট ভেন্যু নির্মাণ, সংস্কার, শোভাবধনের জন্য গঠিত ফ্যাসিলিটিজ কমিটির চেয়ারম্যান পদে। বিসিবির বিগত মেয়াদে এই কমিটির চেয়ারম্যান ছিলেন লোকমান হোসেন ভুঁইয়া।

আরও পড়ুন: অতিরিক্ত অহমে ভোগেন সাকিব

মিডিয়া কমিটির চেয়ারম্যান হিসেবে এবার বিসিবিতে নতুন মুখ নব-নির্বাচিত পরিচালক এবং নারায়নগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক তানভীর আহমেদ টিটু। পরিবর্তন এসেছে ঢাকার ক্লাব ক্রিকেটের পরিচালনাকারী সংগঠন সিসিডিএম-এর প্রধানের পদে। গাজী গ্রুপের সিইও সালাউদ্দিন চৌধুরীকে এই পদে দায়িত্ব দেয়া হয়েছে। তিনি কাজি ইনামের স্থলাভিষিক্ত হয়েছেন।

গত দুই মেয়াদে উপেক্ষার পর এবার স্ট্যান্ডিং কমিটির প্রধানের পদ পেয়েছেন আবাহনীর পরীক্ষিত সংগঠক, বিসিবির সবচেয়ে বেশি সময় কাজ করার অভিজ্ঞতাসম্পন্ন আহমেদ সাজ্জাদুল আলম ববি। তিনি পেয়েছেন টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যানের দায়িত্ব। বিসিবির বিগত কমিটিতে এই পদে ছিলেন গাজী গোলাম মোর্তজা পাপ্পা।

আরও পড়ুন: এক লিগ থেকেই নারিনের আয় ১০০ কোটি

২০০৭ সালের পর বিসিবির পরিচালনা পরিষদে নির্বাচিত হয়ে ওবায়েদ নিজাম পেয়েছেন এজ গ্রুপ ডেভেলপম্যান্ট কমিটির চেয়ারম্যানের পদ। আম্পায়ার্স কমিটির চেয়ারম্যান হিসেবে বেছে নেয়া হয়েছে বিসিবিতে এই প্রথম পরিচালক হয়ে আসা ইফতেখার রহমান মিঠু।

সিসিডিএমর বিদায়ী চেয়ারম্যান কাজি ইনাম পেয়েছেন নতুন কমিটি বাংলা টাইগার্স-এর চেয়ারম্যানের পদ। ওয়ার্কিং কমিটির প্রধান হিসেবে যথারীতি আছেন এনায়েত হোসেন সিরাজ। গ্রাউন্ডস কমিটিতে আছেন যথারীতি মাহবুব আনাম, হাই পারফরমেন্সে নাইমুর রহমান দুর্জয়।


সর্বশেষ সংবাদ