ঢাবির বিজয় একাত্তর হল

ক্রিকেট নিয়ে স্ট্যাটাস, বন্ধুর পোস্টে লাভ রিয়েক্ট দেয়ায় ছাত্রলীগের চড়-থাপ্পড়

ঢাবির বিজয় একাত্তর হল ও ছাত্রলীগের লোগো
ঢাবির বিজয় একাত্তর হল ও ছাত্রলীগের লোগো  © ফাইল ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজয় একাত্তর হলের কয়েকজন শিক্ষার্থীকে মারধরের অভিযোগ উঠেছে হল শাখা ছাত্রলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে। এমনকি হল থেকে একজনকে বের করে দেওয়ারও অভিযোগ উঠেছে। গত মঙ্গলবার (১৬ নভেম্বর) রাতে এ ঘটনা ঘটে।

এ ঘটনার অভিযুক্তরা হলেন বিশ্ববিদ্যালয়ের টেলিভিশন, ফিল্ম এন্ড ফটোগ্রাফি বিভাগের ইউসুফ তুহিন, যোগাযোগ বৈকল্য বিভাগের পি আর হাসান সাকিব ও রবিউল ইসলাম সানি। এরা সবাই দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। তিনজনই ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের অনুসারী এবং হল ছাত্রলীগের পদপ্রত্যাশী আবু ইউনুছের অনুসারী।

নাম প্রকাশ না করার শর্তে এক ভুক্তভোগী শিক্ষার্থীরা দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমি টি-টোয়েন্টি বিশ্বকাপের পাকিস্তান ও ভারতের খেলার পরে ফেসবুকে একটা পোস্ট দিয়েছিলাম। পোস্টটা ছিল এরকম, “পাকিস্তানের জয়ে বিজয় উল্লাস করা যেমন উগ্রতা, ঠিক তেমনি ভারতের জয়ে বিজয় উল্লাস করাও উগ্রতা।” এই পোস্টের কারণে তুহিন আমাকে চড় মারে এবং ধাক্কা দিয়ে মেঝেতে ফেলে দেয়। এরপর সাকিব আমাকে লাথি মারতে থাকে। আমি যখন অজ্ঞান হয়ে যাওয়ার মতো হয়ে যাই তখন আমাকে বাইরে বের করে নিয়ে যায়।

ভুক্তভোগী আরেক শিক্ষার্থী বলেন, রাত ১২টার দিকে অভিযুক্ত (তুহিন, সাকিব ও সানি) তাদের রুমে ডেকে নিয়ে যায়। এরপর সানি আমাকে জুতা দিয়ে মারতে শুরু করে। আমি হতভম্ব হয়ে যাই। কারণ হিসেবে তারা (অভিযুক্তরা) বলে, আমি নাকি আমার বন্ধুর ফেসবুক পোস্টে লাভ রিয়েক্ট দিয়েছি।

“আমাকে চড় -থাপ্পড় মারতে থাকে। আমি বেহুঁশ হয়ে যাওয়ার মতো অবস্থায় পরে যাই। বন্ধুর ফেসবুক পোস্টে লাভ রিয়েক্ট দেওয়ার কারণে আমাদের কুত্তার মতো পিটাইছে” বলেন ভুক্তভোগী আরেক শিক্ষার্থী।

এই বিষয়ে জানতে চাইলে বিজয় একাত্তর হলের প্রভোস্ট অধ্যাপক ড. আব্দুল বাছির বলেন, এই বিষয়ে এখন পর্যন্ত আমাকে কেউ লিখিত কিংবা মৌখিকভাবে জানায়নি। আমাদের কাছে বিচার চাইলে আমরা অবশ্যই বিষয়টি দেখব।

এ বিষয়ে জানতে অভিযুক্তদেরকে (তুহিন, সাকিব ও সানি) একাধিকবার মুঠোফোন কল দেয়া হলেও তারা কল রিসিভ করেননি।

এই হলের হল কমিটির পদপ্রত্যাশী আবু ইউনুছকে একাধিকবার ফোন দেয়া হলেও তিনি ফোন রিসিভ করেননি।


সর্বশেষ সংবাদ