সাকিবকে ছেড়ে দিল কলকাতা, মুস্তাফিজকে রাজস্থান

মুস্তাফিজ ও সাকিব
মুস্তাফিজ ও সাকিব  © ফাইল ছবি

আইপিএলের ১৫তম আসরকে সামনে রেখে শুরু হচ্ছে নিলাম প্রক্রিয়া। তার আগে সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানকে ছেড়ে দিয়েছে তাদের আইপিএলের ফ্র্যাঞ্চাইজি দল কলকাতা নাইট রাইডার্স এবং রাজস্থান রয়্যালস।

কলকাতা নাইট রাইডার্সের গত মৌসুমে খেলেছেন সাকিব আল হাসান। টুর্নামেন্টের ভারত পর্বে ব্যাট-বল হাতে যদিও খুব বেশি আলো ছড়াতে পারেননি, শেষ দিকে সংযুক্ত আরব আমিরাতে তুলনামূলক ভালো করেন সাকিব। ভারত পর্বে ৩ ম্যাচে ব্যাট হাতে মাত্র ৩৮ রান এবং বল হাতে ২ উইকেট নেন তিনি। এবার সেই কলকাতা ছেড়ে দিয়েছে সাকিবকে।

এদিকে, মুস্তাফিজুর রহমান গত আইপিএলে রাজস্থান রয়্যালসের হয়ে দারুণ ফর্মে ছিলেন। সেই রাজস্থানও ধরে রাখেনি কাটার মাস্টারকে। মুস্তাফিজ আইপিএলের গত আসরে রাজস্থানের হয়ে ৮.৪১ ইকোনমিতে নিয়েছেন ১৪ উইকেট। নিলামে তাকে ১ কোটি রুপিতে দলে নিয়েছিল রাজস্থান। 

প্রতিযোগী দলগুলোকে খেলোয়াড় ধরে রাখার জন্য মঙ্গলবার পর্যন্ত সময় বেঁধে দেওয়া হয়। গত আসর থেকে প্রতি ফ্র্যাঞ্চাইজিকে সর্বোচ্চ চার জন খেলোয়াড় ধরে রাখার সুযোগ দেওয়া হয়েছিল।

কলকাতা এবার চারজনকে ধরে রেখেছে, তারা হলেন– ওয়েস্ট ইন্ডিজের সুনীল নারাইন, আন্দ্রে রাসেল এবং ভারতের বরুন চক্রবর্তী ও ভেঙ্কাটেশ আইয়ার। অন্যদিকে, রাজস্থান রয়্যালস এক বিদেশিসহ ধরে রেখেছে সাঞ্জু স্যামসন, জস বাটলার ও জয়সওয়ালকে।


সর্বশেষ সংবাদ