গরুর গোশত খেয়ে বিপাকে ভারতীয় ক্রিকেটাররা

  © সংগৃহীত

এবারের অস্ট্রেলিয়া সফর যেন ভারতীয় ক্রিকেট দলের জন্য বিতর্কের সফর। প্রথম টেস্টে ৩৬ রানে অলআউট হওয়ার লজ্জা দ্বিতীয় টেস্ট জয়ের মধ্যদিয়ে ঢাকা পড়লেও এবার নতুন বিতর্কে টিম ইন্ডিয়া। অস্ট্রেলিয়ার একটি রেস্টুরেন্টে গরুর মাংস খেয়ে ভারতীয়দের তোপের মুখে পড়েছেন রোহিত শর্মারা।

ভারতীয় গণমাধ্যম বলছে, প্রটোকল ভেঙ্গে অস্ট্রেলিয়ার চ্যাডস্টোন শপিং সেন্টারের সিক্রেট কিচেন চাইনিজ রেস্তোরায় গিয়ে ভারতীয় ক্রিকেটাররা কব্জি ডুবিয়ে গরুর মাংস খেয়েছেন। রোহিত শর্মা, ঋষভ পন্থ, নবদীপ সাইনি ও শুভমান গিলের বিরুদ্ধে এই অভিযোগ উঠেছে।

এদিকে গরুর গোশত খাওয়া ও বায়ো-বাবল নিয়ম ভাঙ্গার বিষয়টির তদন্ত শুরু করেছে ভারতীয় ও অস্ট্রেলীয় ক্রিকেট বোর্ড।

দেশটির সংবাদগুলোর খবরে বলা হয়েছে, নভলদীপ সিং নামে এক ভারতীয় নাগরিক টিম ইন্ডিয়ার পাঁচ ক্রিকেটারকে রোস্তোরায় খেতে দেখে তা ভিডিও করেন। নভলদীপ সিং ভারতীয় ক্রিকেটারদের খাবারের বিল পরিশোধের টোকেনও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেন। মুহুর্তেই তা ভাইরাল হয়ে যায়।

খাবারের টোকেনে দেখা গেছে, রোহিত শর্মা, ঋষভ পন্থ, নবদীপ শাইনি ও শুভমান গিলরা চিংড়ি ও অন্যান্য খাবারের সঙ্গে ফ্রায়েড বিফ খেয়েছেন। তাতে খাবারের বিল এসেছে ১১০ ডলার।

ভারতীয় টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে জানানো হয়েছে, রেস্তোরাঁর বাইরে রোহিতরা অপেক্ষা করছিলেন। বৃষ্টির জন্য রেস্তোরাঁর ভেতরে যায়। তাদের নিয়ে মিডিয়ায় যা চাউর হয়েছে তা অস্ট্রেলিয়ার মিডিয়া খারাপ উদ্দেশ্যে প্রচার করছে। ভারতীয় ক্রিকেটারদের মনোবল নষ্ট করতেই এমনটি করা হচ্ছে।


সর্বশেষ সংবাদ