সরে দাঁড়ালেন বার্সেলোনা সভাপতি বার্তোমেউ

লিওনেল মেসির সঙ্গে জোসেপ মারিয়া বার্তোমেউ
লিওনেল মেসির সঙ্গে জোসেপ মারিয়া বার্তোমেউ  © ইন্টারনেট

আর্জেন্টাইন তারকা লিওনেল মেসিকে নিয়ে বিতর্কিত কর্মকাণ্ডে ব্যাপক সমালোচনার মুখে পড়েছিলেন স্প্যানিশ ক্লাব বার্সেলোনার সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউ। দাবি উঠেছিল তার পদত্যাগেরও। নানামুখী চাপে শেষে পদত্যাগ করতে বাধ্য হলেন তিনি।

স্পেনের স্থানীয় সময় মঙ্গলবার বোর্ড মিটিংয়ের পর পদত্যাগ করেন বার্তোমেউ। সঙ্গে বার্সার পরিচালকরাও পদত্যাগ করেন বলে দ্য গার্ডিয়ানের এক প্রতিবেদনে জানানো হয়েছে। এছাড়া বার্সেলোনার অফিশিয়াল টুইটার পেজেও বার্তেমেউয়ের পদত্যাগের বিষয়টি জানানো হয়েছে।

এখন বার্সেলোনার নতুন সভাপতি নিয়োগে ৯০ দিনের মধ্যে নির্বাচন অনুষ্ঠিত হবে। নতুন নিয়োগের আগে একটি ম্যানেজমেন্ট বোর্ডকে সাময়িকভাবে দায়িত্ব দেয়া হবে। তারাই ক্লাবের কাজ দেখাশোনা করবেন।

উয়েফা চ্যাম্পিয়নস লিগে বায়ার্ন মিউনিখের কাছে ৮-২ গোলের ব্যবধানে হারের পর বার্সেলোনায় অস্থিরতা শুরু হয়। কোচ তিতে সেতিয়ানকে বরখাস্ত করা হয়েছিল। নতুন কোচ করা হয় বার্সার সাবেক খেলোয়াড় রোনাল্ড কোম্যানকে। এরমধ্যে লিওনেল মেসির ক্লাব ছাড়তে চাওয়া নিয়ে তোলপাড় শুরু হয়।

এ অবস্থার মধ্যে জোসেপ মারিয়া বার্তোমেউর বোর্ডের প্রতি অনাস্থা ভোটের আয়োজন করেন কয়েজন বোর্ড সদস্য। প্রায় ২০ হাজার ছয়শ’ জন সদস্য স্বাক্ষর দিয়ে তার অপসরণ চান। এরপরও কোনোভাবেই পদত্যাগ করবেন না বলে জানিয়ে দিয়েছিলেন বার্তোমেউ।

এরপর দু’বার কোচ বদল, মেসির ট্রান্সফার ঠেকিয়ে দেয়া, সর্বশেষ মৌসুমে শিরোপাশুন্য থাকা, বেসামাল অর্থনীতিসহ নানা জটিলতায় তার পদ আরও নড়বড়ে হয়ে পড়ে। তবে গত সোমবারও পদত্যাগের সম্ভাবনা নাকচ করে দিয়েছিলেন তিনি। এর একদিন পরই পরিচালকদের নিয়ে পদত্যাগ করলেন বার্তোমেউ।


সর্বশেষ সংবাদ