উইংস ইউনি ফুটসালে চ্যাম্পিয়ন নর্থ সাউথ, রানার্স আপ আইইউবি

পুরস্কার বিতরণী অনুষ্ঠানের পর
পুরস্কার বিতরণী অনুষ্ঠানের পর  © টিডিসি ফটো

জমকালো আনুষ্ঠানিকতায় শেষ হলো দ্যা ম্যানেজারের পাঁচ দিনব্যাপী মহা আয়োজন উইংস ইউনি ফুটসালের এবারের আসর। গত ৩১ মার্চ মিরপুরে শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে দেশের খ্যাতনামা ৩২টি বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে শুরু হয় টুর্নামেন্টটির দ্বিতীয় আসর। যা উদ্বোধন করেন যুব ও ক্রীড়া মন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি।

৩২টি বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে ৩১ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত প্রতিদিন গ্রুপ পর্বে ১৬টি করে ৪৮টি ম্যাচের মধ্য দিয়ে প্রতিটি দল খেলার সুযোগ পায় ৩টি করে ম্যাচ, যার মধ্য দিয়ে রাউন্ড অব সিক্সটিনে ওঠা ১৬টি দল ৩ এপ্রিল নক আউট রাউন্ডের ৮টি ম্যাচের মধ্য দিয়ে নিশ্চিত করে তাদের পরবর্তী রাউন্ড। পরে বৃহস্পতিবার নকআউট রাউন্ডের কোয়াটার ফাইনাল ও সেমিফাইনাল ম্যাচের মধ্য দিয়ে ফাইনালে ওঠে নর্থ সাউথ ইউনিভার্সিটি (এনএসইউ) এবং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি অব বাংলাদেশ (আইইউবি)।

এর আগে টুর্নামেন্টের তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে মুখোমুখি হয় সেমিফাইনালে এনএসইউ’র কাছে পরাজিত হওয়া এআইইউবি এবং আইইউবি'র কাছে পরাজিত হওয়া আইইউটি। তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে এআইইউবি’কে ৫-০ গোল ব্যবধানে হারিয়ে টুর্নামেন্টে তৃতীয় স্থান নিশ্চিত করে আইইউটি। ফাইনাল ম্যাচে আইইউবি’কে ৮-২ গোলের ব্যবধানে হারনোর মধ্য দিয়ে উইংস ইউনি ফুটসাল ২০১৯, পাওয়ার্ড বাই হিরো এর চ্যাম্পিয়ন হয় এনএসইউ।

পরে আয়োজকগণ চ্যাম্পিয়ন দল এনএসইউ’কে ট্রফি ও দুইলক্ষ টাকা প্রাইজ মানি এবং রানার্স আপ দল আইইউবি’কে একলক্ষ টাকা প্রাইজ মানি সাথে ট্রফি প্রদান করেন। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ফাইজা ইব্রাহিম- পরিচালক সজীব গ্রুপ, এফআরএম হাফিজ উল ইসলাম- সিইও, ফিন্যান্স এন্ড বিজনেস ডেভলপমেন্ট সজীব গ্রুপ, অজয় সিনহা- সিওও, অনুপ রয়– হেড অফ মার্কেটিং এন্ড সেলস – এইচএমসিএল নীলয় বাংলাদেশ, এফএম ইকবাল বিন আনোয়ার দেওয়ান- নির্বাহী পরিচালক, হেড অফ গেমস এন্ড স্পোর্টস ওয়াল্টন গ্রুপ, আবদুর নূর তুষার- সিইও নাগরিক টিভি।

অনুষ্ঠানে টুর্নামেন্টের আয়োজক দ্যা ম্যানেজারের চেয়ারম্যান, সিইও এসএম রিফাত মেনন এবং সিওও, ম্যানেজিং ডাইরেক্টর শাহ্‌ আবু জাফর আহমেদ জানান, দ্যা ম্যানেজার গর্বিত বাংলাদেশে ফুটবলের সোনালী অতীতের ঐতিহ্য উইংস ইউনি ফুটসালের মধ্যে দিয়ে তারুণ্যের মাঝে প্রসার করতে পেরে উচ্ছ্বাসিত। এ ধরনের আয়োজনের ফলে বাংলাদেশে ফুটবলের শক্তি সামর্থ্য বৃদ্ধি পাবে বলেও মনে করেন তিনি।

এছাড়াও তিনি বলেন, টুর্নামেন্ট জুড়ে মাতিয়ে রাখা দর্শকরা তাদের উষ্ণ অভিব্যক্তির মধ্য দিয়ে ২০২০ সালে টুর্নামেন্টটির তৃতীয় আসরের জন্য আকাঙ্খা প্রকাশ করেছে। যাদের কারণে এই টুর্নামেন্ট সফল করতে পেরেছি তাদের কাছে আমরা কৃতজ্ঞ এবং তৃতীয় আসরে তাদের প্রত্যাশা পূরণের আশাবাদ করছি।

টুর্নামেন্টটি আয়োজিত হয়েছে- টাইটেল স্পন্সর – সজীব গ্রুপ- উইংস, পাওয়ার্ড বাই – নীলয় মটরস, কো-স্পন্সর – ওয়ালটন, ব্রডকাস্ট : নাগরিক টিভি, মিডিয়া পার্টনার: চ্যানেল টুয়েন্টি ফোর, রেডিও পার্টনার: জাগো এফএম এবং স্পাইস এফএম, ম্যাগাজিন: আউটফিল্ড, একাডেমিক পার্টনার: রাফখাতা’র সৌজন্যে।


সর্বশেষ সংবাদ