বাংলাদেশকে উড়িয়ে দিল দক্ষিণ আফ্রিকা

দক্ষিণ আফ্রিকার বোলারদের দাপট
দক্ষিণ আফ্রিকার বোলারদের দাপট  © সংগৃহীত

গতকাল মেহেদী হাসান মিরাজ ও বৃষ্টি দক্ষিণ আফ্রিকাকে আটকে রেখেছিল। কিন্তু আজ সকাল থেকে আকাশ মুখ গোমড়া করে রাখলেও বৃষ্টি নামেনি। আর মিরাজ নিজের দ্বিতীয় টেস্ট সেঞ্চুরির একদম হাতছোঁয়া দূরত্বে গিয়েও দীর্ঘশ্বাস নিয়ে ফিরেছেন।

১০৬ রানের লক্ষ্য পেয়ে খুব বেশি সময় নেয়নি দক্ষিণ আফ্রিকা। মাত্র ২২ ওভারের মধ্যে ৩ উইকেট হারিয়ে ১০৬ রান তুলে সিরিজে এগিয়ে গেছে সফরকারীরা। ফলে পঞ্চম দিন তো বটে, চতুর্থ দিনেও দুই সেশন বাকি থাকতেই শেষ হয়ে গেল মিরপুর টেস্ট।

অল্প পুঁজি নিয়ে বোলিংয়ে বাংলাদেশের শুরুটা ভালো হয়নি। আক্রমণাত্মক মনোভাব নিয়ে শুরু থেকেই ব্যাটিং করেছেন দুই প্রোটিয়া ওপেনার এইডেন মার্করাম ও টনি ডি জর্জি। ৪২ রানের সেই উদ্বোধনী জুটি ভেঙেছেন তাইজুল ইসলাম। ইনিংসের দশম ওভারের পঞ্চম বলটি ভালো লেংথে করেছিলেন তাইজুল। অফ স্টাম্পের বাইরে পড়ে বেশ খানিকটা টার্ন করে মার্করামের স্টাম্প উপড়ে দেয় বল। সাজঘরে ফেরার আগে ২৭ বলে ২০ রান করেছেন মার্করাম।

আরেক ওপেনার জর্জিকেও ফিরিয়েছেন তাইজুল। দুর্দান্ত ব্যাটিং করা এই তরুণ থেমেছেন ৪১ রানে। এরপর ডেভিড বেডিংহামও তাইজুলের ঘূর্নিতেই আটকে গেছেন। লিটনের হাতে ক্যাচ দেওয়ার আগে তার ব্যাট থেকে এসেছে ১৩ বলে ১২ রান।

বেডিংহাম ফেরার পর বাকি পথটা নিরাপদেই পাড়ি দিয়েছেন ট্রিস্টিয়ান স্টাবস ও রায়ান রিকেলটন। স্টাবস ৩৭ বলে ৩০ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছেড়েছেন।

বাংলাদেশের হয়ে ৩টি উইকেটই শিকার করেছেন তাইজুল ইসলাম।


সর্বশেষ সংবাদ