জয়ের পথে বাংলাদেশ

জয়ের পথে বাংলাদেশ
জয়ের পথে বাংলাদেশ   © সংগৃহীত

রাওয়ালপিন্ডিতে সিরিজের দ্বিতীয় টেস্টের পঞ্চম দিনে ১৮৫ রানের লক্ষ্যে ব্যাটিং করছে টাইগাররা। লাঞ্চ ব্রেক পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১২২ রানে ২ উইকেট। ক্রিজে রয়েছেন অধিনায়ক নাজমুল শান্ত ও মমিনুল হক। প্রথমবারের মতো পাকিস্তানের বিপক্ষে সিরিজ জয়ের হাতছানি টাইগারদের। আজকে জিতলেই টেস্টে পাকিস্তানকে হোয়াইটওয়াশের অমূল্য স্বাদ পাবে বাংলাদেশ। 

পাকিস্তানকে হোয়াইটওয়াশ করতে প্রয়োজন মাত্র ৬৩ রান, হাতে রয়েছে ৮ উইকেট। দিনের খেলা বাকী অন্তত ৭০ ওভার। তাই বলাই যায় কোন অঘটন না ঘটলে জয়ের পথে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। 

দ্বিতীয় টেস্টের পঞ্চম দিনে বিনা উইকেটে ৪২ রান দিয়ে শুরু করে বাংলাদেশ। দলীয় ৫৮ রানের মাথায় প্রথম উইকেটে পতন হয় বাংলাদেশের। ওপেনার জাকির হাসানকে ফেরান পাকিস্তানের পেসার মির হামজা। ওয়ানডে মেজাজে তিনি খেলেন ৩৯ বলে ৪০ রানের ইনিংস। ইনিংসটি তিনি সাজিয়েছিলেন ৩ চার ও ২ ছক্কায়। এরপরে দলীয় আরও ১২ রান যোগ করতে আরেক ওপেনার সাদমান ইসলামকে সাজঘরের পথ দেখান পাকিস্তানের আরেক পেসার খুররাম সাহাজাদ। 

এরপরে অধিনায়ক শান্ত ও মমিনুল হলের ধীরস্থির ব্যাটিং। দুজনে মিলে গড়েছেন অর্ধশত রানের পার্টনারশিপ। অধিনায়ক শান্ত ৩৩ ও মমিনুল হক  ২০ রানে অপরাজিত আছেন।

এদিকে রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্টে স্বাগতিক পাকিস্তানকে ১০ উইকেটে হারিয়ে দুই ম্যাচের টেস্ট সিরিজে ১-০ এগিয়ে রয়েছে নাজমুল শান্তর টিম।


সর্বশেষ সংবাদ