কোপায় ‘সেভেন আপ’ চক্রে ব্রাজিল!

হলুদ কার্ড নিষেধাজ্ঞায় থাকায় ম্যাচটিতে খেলতে পারবেন না ৭ নম্বর জার্সিধারী ব্রাজিলের ভিনিসিয়ুস জুনিয়র
হলুদ কার্ড নিষেধাজ্ঞায় থাকায় ম্যাচটিতে খেলতে পারবেন না ৭ নম্বর জার্সিধারী ব্রাজিলের ভিনিসিয়ুস জুনিয়র  © ফাইল ফটো

২০১৪ সালের বিশ্বকাপ ফুটবলের সেমিফাইনালে পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিলকে তাদেরই মাঠে কাঁদিয়ে ছেড়েছিল জার্মানি। ৭-১ গোলে নাস্তানাবুদ হয়েছিল সেলেকাওরা। যা ফুটবল–সমর্থকদের কাছে ‘সেভেন আপ’ নামে পরিচিত। সেই দুঃসহ স্মৃতি নিয়ে রঙ্গ-রসিকতা কম হয় না। ওই ঘটনার পর থেকে ‘সেভেন আপ’ বলে খোঁচানো হয় ব্রাজিল সমর্থকদের। 

এবারের কোপা আমেরিকার শেষ আটেও এই ‘সেভেন আপ’ চক্রে পড়ল ব্রাজিল! কোয়ার্টার ফাইনালে উরুগুয়ের বিপক্ষে তাদের পরবর্তী ম্যাচ বাংলাদেশ সময় বছরের সপ্তম মাস জুলাইয়ের ৭ তারিখ, সকাল ৭টায়। আর হলুদ কার্ড নিষেধাজ্ঞায় থাকায় ম্যাচটিতে খেলতে পারবেন না ৭ নম্বর জার্সিধারী ভিনিসিয়ুস জুনিয়র।

আজ বুধবার (৩ জুলাই) কলম্বিয়ার বিপক্ষে ড্র করে কোয়ার্টার ফাইনালে উরুগুয়েকে পেল ব্রাজিল। এই খেলার পরে আড্ডার চায়ের চুমুকে চলছে বাকযুদ্ধ। সামাজিক যোগাযোগমাধ্যমে ফেসবুক ট্রলে সয়লাব। কোপা আমেরিকার শেষ আটেও ‘সেভেন আপ’ চক্রে পড়তে যাচ্ছে ব্রাজিল!

এবার শেষ দল হিসেবে কোপা আমেরিকার নক আউট পর্বে জায়গা করে নিয়েছে ব্রাজিল। তাদের পাশাপাশি ৪৮তম আসরের নক-আউট পর্ব নিশ্চিত করেছে বর্তমান শিরোপাধারী আর্জেন্টিনা, কানাডা, ভেনেজুয়েলা, ইকুয়েডর, উরুগুয়ে, পানামা এবং কলম্বিয়া।


সর্বশেষ সংবাদ