নিয়ম পাল্টে ভারতকে ফাইনালে তুলেছে আইসিসি, অভিযোগ ইনজামামের

ভারতের জন্য আইসিসি আলাদা নিয়ম করেছে বলে অভিযোগ করেছেন ইনজামাম উল হক
ভারতের জন্য আইসিসি আলাদা নিয়ম করেছে বলে অভিযোগ করেছেন ইনজামাম উল হক  © ইন্ডিয়ান এক্সপ্রেস

আগেও নানা ধরনের অভিযোগে তুলেছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ইনজামাম উল হক। এবার ভারতের ‘দাদাগিরি’র বিরুদ্ধে সরব হলেন তিনি। বললেন, সব দলের জন্য এক নিয়ম। আর ভারতের জন্য আলাদা। নিয়ম পাল্টে ভারতকে আইসিসি ফাইনালে তুলেছে বলেও অভিযোগ তার।

বিশ্বকাপের ভেন্যু বাছাই নিয়েও অভিযোগে বিদ্ধ করলেন আইসিসিকেও। গায়ানাতে ইচ্ছা করে সেমিফাইনালের আয়োজন করা হয়েছে এবং রিজার্ভ ডে রাখা হয়নি বলে অভিযোগ করেছেন তিনি। এতে খেলা ভেস্তে গেলে ভারত ফাইনালে পৌঁছতে পারে।

নিউজ ২৪-এর হাঙ্গামা শোতে হাজির হয়ে ইনজামাম বলেন, দুই সেমিফাইনালের দিকে তাকালে দেখা যাবে, একমাত্র ভারত ম্যাচে রিজার্ভ ডে নেই। কারণ একটাই ভারত সব ম্যাচ জিতে সেমিতে পৌঁছেছে। কোনো কারণে বৃষ্টিতে খেলা পণ্ড হলে যাতে ভারতকে ফাইনালে তোলা যায়। প্রত্যেক ম্যাচের জন্য আলাদা নিয়ম।

আরো পড়ুন: ফাইনালে উঠে কেঁদে ফেললেন রোহিত, যা বললেন কোহলিকে নিয়ে

তিনি বলেন, পাকিস্তান যখন এশিয়া কাপে শক্ত পজিশনে ছিল, সে সময় হঠাৎ রিজার্ভ ডে নিয়ে আসা হল। ইন্ডিয়ার হাতে এত ক্ষমতা যে, ইংল্যান্ডও ওদের সঙ্গে পেরে উঠছে না। ক্রিকেটকে স্রেফ একটা শক্তি চালিয়ে নিচ্ছে। ক্রিকেটে আর বিগ থ্রি নেই। রয়েছে ওয়ান ফোর্স।

ইনজামামের কথার সূত্র ধরে পাক টিভি চ্যানেলের সঞ্চালক বলে দেন, আর্থিক শক্তির জন্যই ভারতের এই রমরমা। এর আগে ইনজামাম বল বিকৃতির অভিযোগও এনেছিলেন। ইনজামামের সে অভিযোগ খারিজ করে দিচ্ছেন অধিনায়ক রোহিত। খবর: ইন্ডিয়ান এক্সপ্রেস।


সর্বশেষ সংবাদ