বাফারিং ছাড়া মোবাইলের যে অ্যাপে দেখা যাবে ইউরো-কোপা, টি-টোয়েন্টি বিশ্বকাপের খেলা

মোবাইলে খেলা দেখার অ্যাপস
মোবাইলে খেলা দেখার অ্যাপস  © সংগৃহীত

মার্কিন যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে চলছে জুন মাসব্যাপী টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। এরইমধ্যে শুক্রবার (১৪ জুন) পর্দা উঠেছে ইউরো চ্যাম্পিয়নশিপ-২০২৪ আসরের। উদ্বোধনী ম্যাচে স্বাগতিক জার্মানির মুখোমুখি হয়েছে স্কটল্যান্ড। এদিকে, আগামী ২০ জুন মার্কিন যুক্তরাষ্ট্রে শুরু হতে যাচ্ছে কোপা আমেরিকা কাপ। ওইদিন উদ্বোধনী ম্যাচে কানাডার বিপক্ষে লড়বে বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা।

পছন্দের দলের এসব খেলা দেখতে মুখিয়ে আছেন ভক্তরা। কিন্তু কথা হলো, সরাসরি খেলা দেখার উপায় কী? দেশের টেলিভিশন চ্যানেলগুলোর মধ্যে একমাত্র নাগরিক টিভি অফিসিয়ালি টি-টোয়েন্টি বিশ্বকাপ সরাসরি সম্প্রচার করছে। এদিকে বাংলাদেশে টি-টোয়েন্টি বিশ্বকাপের অফিসিয়াল সম্প্রচার স্বত্ব পেয়েছে নাগরিক টিভি আর টফি। এছাড়া কেবল নেটওয়ার্কে থাকা সাপেক্ষে স্টার স্পোর্টস আর টেন স্পোর্টসের মতো চ্যানেলগুলোতেও এই টুর্নামেন্ট সরাসরি দেখা যাবে।

কিন্তু কর্মব্যস্ততায় বা যানজটে থাকার সময়ে খেলার আপডেট জানা বেশ দুরূহ হয়ে পড়ে। এক্ষেত্রে অ্যান্ড্রয়েড ডিভাইসে ‘sportzfy’ অ্যাপ ব্যবহার করে বাফারিং ছাড়া ইউরো-কোপা ও টি-টোয়েন্টি বিশ্বকাপের যেকোনো সময় খেলা উপভোগ করা যেতে পারে।

এ অ্যাপটি গুগল প্লে-স্টোরে পাওয়া যায় না। প্রথমে আপনাকে ‘sportzfy’-এর এই ওয়েবসাইট থেকে Apk ফাইল ডাউনলোড করতে হবে। তারপর Apk ফাইলটি ডিভাইসে ইনস্টল করবেন। তবে এটি অ্যান্ড্রয়েড ছাড়া অন্যকোনে ডিভাইসে সাপোর্ট করে না।

তবে অ্যাপটি প্লে-স্টোরে না থাকায় গুগল থেকে সিকিউরিটিজ ইস্যু নিয়ে ওয়ার্নিং দিতে পারে। সেক্ষেত্রে অ্যাপটির নোটিফিকেশন বন্ধ রাখতে হবে। শুধু টি-টোয়েন্টি বিশ্বকাপের খেলা নয়, যেকোন ক্রিকেট ও ফুটবলের টুর্নামেন্ট বাফারিং ছাড়াই সরাসরি দেখতে পারবেন এই অ্যাপ থেকে।

 

সর্বশেষ সংবাদ