আইপিএলের নিলামে ভুল করে কিনে ফেলা ক্রিকেটারই জেতালেন দলকে

অনামী শশাঙ্ক সিংহ
অনামী শশাঙ্ক সিংহ  © সংগৃহীত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দল পাঞ্জাব কিংসের ক্রিকেটার অনামী শশাঙ্ক সিংহকে নিলামে ভুল করে কিনে ফেলেছিলেন দলটির মালিক বলিউড অভিনেত্রী প্রীতি জিনতা। এ নিয়ে বেশ আলোচনার পাশাপাশি সমালোচনাও হয়েছে বেশ। তবে সেই ক্রিকেটারই এবার হারতে থাকা পাঞ্জাবকে জয় এনে দিয়ে নায়ক বনে গেছেন। পেয়েছেন ম্যাচ সেরা পুরস্কার।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) গুজরাট টাইটান্সের বিরুদ্ধে ২৯ বলে ৬১ রান করে দলকে জিতিয়ে মাঠ ছেড়েছেন শশাঙ্ক সিংহ। প্রথমে ব্যাট করতে নেমে ৪ উইকেট হারিয়ে ২০ ওভারে ১৯৯ রান করে গুজরাট। জবাবে ব্যাট করতে নেমে শশাঙ্কের অপরাজিত তাণ্ডবে মাত্র এক বল বাকি থাকতে জয় পায় পাঞ্জাব। তার এই দুর্দান্ত ব্যাটিংয়ে অবাক হয়েছেন দর্শকরা। একইসঙ্গে অবাক হয়েছেন প্রীতি জিনতাও।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে নিজের আইডিতে করা পোস্টে প্রীতি লেখেন, “নিলাম নিয়ে কিছু বলার জন্য এর থেকে ভাল দিন হতে পারে না। অনেকে ওই পরিস্থিতিতে থাকলে নিজের ওপর আত্মবিশ্বাস হারিয়ে ফেলত। কিন্তু শশাঙ্ক বাকিদের মতো নয়। শুধু দক্ষতার জন্য নয়, মানসিকতার জন্যও ওর আলাদা করে প্রশংসা করতে হয়।”

Screenshot (5)

তিনি আরও লেখেন, “শশাঙ্ক নিজের ওপর ভরসা রেখেছে। আমি ওকে সেলাম করছি। আমি আশা করছি আরও অনেকে শশাঙ্ককে দেখে শিখবে। জীবনের সব কিছু যে মসৃণ ভাবে হবে তা নয়। কিন্তু প্রত্যেক পরিস্থিতির জন্য নিজেকে তৈরি থাকতে হবে। নিজের উপর বিশ্বাস রাখতে হবে। শশাঙ্ক জীবনের খেলাতেও ম্যাচের সেরা।”

প্রসঙ্গত, এবারের আইপিএলের নিলামের শেষ দিকে দলগুলিকে জানানো হয়, তারা নিতে চান এমন কিছু ক্রিকেটারের নাম জমা দিতে। তাঁদেরই নিলামে তোলা হবে। সেই রাউন্ডে শশাঙ্ক সিংহের নাম ডাকেন নিলাম পরিচালনার দায়িত্বে থাকা মল্লিকা সাগর। ন্যূনতম মূল্য ২০ লক্ষ টাকায় তাকে কেনে পাঞ্জাব। 

এরপরেই হঠাৎ পাঞ্জাবের দুই মালিক প্রীতি জিনতা ও নেস ওয়াদিয়া জানান, তারা শশাঙ্ককে কিনতে চাননি। ভুল ক্রিকেটার কিনে ফেলেছেন তারা। ওই নিলামেই পাঞ্জাব শশাঙ্ককে ফিরিয়ে নিতে বললেও মল্লিকা নিজের সিদ্ধান্তে অনড় থাকেন। তিনি জানান, একবার নিলাম হয়ে যাওয়া মানে নিলাম চূড়ান্ত। সেই ক্রিকেটারকে নিতেই হবে।


সর্বশেষ সংবাদ