শান্ত’র সেঞ্চুরি নিয়ে প্রতিক্রিয়া জানালেন স্ত্রী রত্না

শান্ত ও স্ত্রী সাবরিনা রত্না
শান্ত ও স্ত্রী সাবরিনা রত্না  © সংগৃহীত

শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে ফরম্যাটে আবারও চেনা রূপে ফিরলেন বাংলাদেশ দলের নতুন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। শান্তর শতকে শ্রীলঙ্কাকে ৬ উইকেটে হারিয়েছে তিন ম্যাচের সিরিজে ১-০ এ এগিয়ে গেল টাইগাররা। এ ম্যাচেই অধিনায়ক হিসেবে একটি মাইলফলক স্পর্শ করলেন নাজমুল হোসেন শান্ত। শান্তর এমন ইনিংসের পর সামাজিক যোগাযোগমাধ্যমে প্রতিক্রিয়া জানিয়েছেন স্ত্রী সাবরিনা রত্না।

বুধবার (১৩ মার্চ) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে সফরকারীদের ৬ উইকেটে হারিয়েছে টাইগাররা। এই ম্যাচে জয়ের অন্যতম নায়ক অধিনায়ক শান্ত। ২৫৬ রানের টার্গেট তাড়ায় ৩২ বল হাতে রেখেই ৬ উইকেটের সহজ জয় পায় টাইগাররা। দলের জয়ে ১২৯ বলে ১৩টি চার আর দুটি ছক্কার সাহায্যে ক্যারিয়ার সেরা ১২২* রানের অনবদ্য ইনিংস খেলেন শান্ত।

শান্তর নায়কোচিত এমন ইনিংসের পর নিজের ফেসবুক অ্যাকাউন্টে দেয়া এক পোস্টে শান্তর সঙ্গে ছেলের একটি ছবি পোস্ট করেছেন রত্না। ক্যাপশনে তিনি লিখেছেন, ‘অনেক অপেক্ষার পর সেঞ্চুরি। অভিনন্দন পাপা ফ্রম ইজহান।’

সাকিব আল হাসান (৩), মোহাম্মদ আশরাফুল (১), মুশফিকুর রহিম (১) ও তামিম ইকবালের (১) পর পঞ্চম বাংলাদেশি অধিনায়ক হিসেবে ওয়ানডেতে সেঞ্চুরি হাঁকালেন শান্ত। ওয়ানডেতে বাংলাদেশের অধিনায়ক হিসেবে এটাই ব্যক্তিগত সর্বোচ্চ রান। এর আগে ২০১৪ সালে ফতুল্লাহ খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে ১১৭ রানের ইনিংস খেলেন জাতীয় দলের সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম। 

১২৯ বলের ইনিংসে শান্ত ১৩টি চার ও ২টি বাউন্ডারি হাঁকিয়েছেন। তার সঙ্গে গড়া ১৬৫ রানের দারুণ এক জুটিতে বাংলাদেশকে জয় উপহার দিয়েছেন মুশফিকুর রহিম। তিনি নিজেও পেয়েছেন হাফসেঞ্চুরি। শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ৭৩ রানে। ৮৪ বলের ইনিংসটি মিস্টার ডিফেন্ডেবল ৮টি চারের বাউন্ডারিতে সাজিয়েছেন।

ব্যাট হাতে অবদান রাখায় দুই অভিজ্ঞ ক্রিকেটার মুশফিক ও মাহমুদউল্লাহকেও প্রশংসায় ভাসিয়েছেন টাইগার অধিনায়ক। মাহমুদউল্লাহ এবং মুশফিক ভাইয়ের অভিজ্ঞতা আমাদের অনেক সাহায্য করেছে। মুশফিক ভাই ভালো খেলেছে এবং আমি আশা করি সে তার ফর্ম ধরে রাখবে।'

এই জয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল বাংলাদেশ। এর আগে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আজ (বুধবার) টস জিতে আগে ব্যাটিং করে শ্রীলঙ্কা। ৪৮.৫ ওভারে সফরকারীরা ২৫৫ রানে গুটিয়ে যায়। তাদের হয়ে সর্বোচ্চ ৬৭ রান করেন জানিত লিয়ানাগে। বাংলাদেশের হয়ে ৩টি করে উইকেট পেয়েছেন তানজিম সাকিব, শরিফুল ইসলাম ও তাসকিন আহমেদ।


সর্বশেষ সংবাদ