আচরণবিধি ভঙ্গের দায়ে তৌহিদ হৃদয়কে আইসিসির জরিমানা

খেলোয়াড়দের কোনো একটা কথায় মেজাজ হারান হৃদয়।
খেলোয়াড়দের কোনো একটা কথায় মেজাজ হারান হৃদয়।  © সংগৃহীত

বাংলাদেশ ক্রিকেট দলের ব্যাটার তৌহিদ হৃদয়কে জরিমানা করেছে আইসিসি। গতকাল শনিবার সিলেটে শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে আইসিসির আচরণবিধি ভঙ্গের দায়ে তাকে ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করা হয়। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্তা সংস্থা রোববার ( ১০ মার্চ) সংবাদ বিজ্ঞপ্তিতে এই শাস্তির কথা জানায়।

এছাড়া তার নামের পাশে যোগ হয়েছে একটি ডিমেরিট পয়েন্টও। হৃদয়ের বিরুদ্ধে আইসিসি তাদের কোড অব কনড্যাক্টের লেভেল ওয়ান ভাঙার অভিযোগ এনেছে। 

ঘটনা শনিবার সিরিজের তৃতীয় ম্যাচে বাংলাদেশ ইনিংসের চতুর্থ ওভারে। আউট হয়ে উঠে যাওয়ার সময় লঙ্কান খেলোয়াড়দের কোনো একটা কথায় মেজাজ হারান হৃদয়। এ সময় শ্রীলঙ্কার ফিল্ডারদের জটলার দিকে তেড়ে যান তিনি। 

সেখানেই ফিল্ডারদের সঙ্গে বাদানুবাদে জড়ান হৃদয়। পরিস্থিতি শান্ত করার চেষ্টা করেন আম্পায়ার তানভীর আহমেদ, ক্রিজে থাকা ব্যাটসম্যান সৌম্য সরকার, ড্রিংকস নিয়ে মাঠে ঢোকা তাইজুল ইসলাম। এ ঘটনায় হৃদয় আইসিসি কোড অন কনড্যাক্টের ২.২০ ধারা ভেঙেছেন হৃদয়।

এদিন মাঠের আম্পায়ার শরফুদ্দৌলা সৈকত ও তানভীর আহমেদ, তৃতীয় আম্পায়ার গাজী সোহেল ও চতুর্থ আম্পায়ার মাসুদুর রহমান মুকুল হৃদয়ের বিরুদ্ধে অভিযোগ করেন ম্যাচ রেফারির কাছে। ম্যাচ শেষে ম্যাচ রেফারি অ্যান্ডি ক্রাফটের সামনে নিজের দোষ স্বীকার করেন হৃদয়। এ কারণে বাড়তি শুনানির প্রয়োজন হয়নি।


সর্বশেষ সংবাদ