বিপিএলের সিলেট পর্ব শুরু আজ, দেখে নিন কখন কার খেলা

বিপিএলের সিলেট পর্ব শুরু আজ
বিপিএলের সিলেট পর্ব শুরু আজ  © সংগৃহীত

চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসরের সিলেট পর্ব শুরু আজ থেকে। বিপিএল ঘিরে সিলেটে টিকিটের চাহিদা তুঙ্গে। এই পর্বে ৭টি দল অংশ নেবে ১২টি ম্যাচে। মিরপুরের দিনের চার ম্যাচে কোনো দলই দেড়শর বেশি রান করতে পারেনি। রাতের ম্যাচে ১৮০-র বেশি রান করেও জেতা সম্ভব হয়নি। সিলেটের উইকেটে বড় সংগ্রহের আভাস পাওয়া যাচ্ছে। আগামী ৩ ফেব্রুয়ারিতে শেষ হবে বিপিএলের সিলেট পর্ব। 

শুক্রবার (২৬ জানুয়ারি) সিলেটে প্রথম ম্যাচে বেলা ২টায় খুলনা টাইগার্স ও রংপুর রাইডার্স মুখোমুখি হবে। দ্বিতীয় ম্যাচে সন্ধ্যা ৭টায় স্বাগতিক দলের প্রতিপক্ষ কুমিল্লা। 

এদিকে, সিঙ্গাপুরে চোখের চিকিৎসা করিয়ে বুধবার (২৪ জানুয়ারি) রাতে দেশে ফিরেছেন সাকিব আল হাসান। বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) বিপিএলের দ্বিতীয় পর্বে রংপুর রাইডার্সের হয়ে অংশ নিতে সিলেটে পৌঁছান  সাকিব।

এর আগে বিসিবি জানিয়েছিল, সাকিবের চোখে সিএসআর রোগের সংক্রমণ পাওয়া গেছে। যার জন্য দেশে ফেরার পর পর্যবেক্ষণে থাকবেন সাকিব। বিসিবি বিবৃতিতে বলেছিল, 'সাকিব বাম চোখের সূক্ষ্ম সমস্যায় ভুগছেন। 

বাংলাদেশ ও বিদেশের চক্ষু বিশেষজ্ঞদের সঙ্গে পরামর্শ করার পর ও একাধিক পরীক্ষা-নিরীক্ষার পর তার চোখে এক্সট্রাফোভাল সেন্ট্রাল সেরাস কোরিওরেটিনোপ্যাথি (সিএসআর) রোগের সংক্রমণ পাওয়া গেছে। আপাতত তার সমস্যা পর্যবেক্ষণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

সাকিবের চোখের মেকুলায় তরল জমা হয়েছে। যা সেন্ট্রাল সেরাস কোরিওরেটিনোপ্যাথি নামে পরিচিত। আপাতত বিসিবির অধীনে দেখভাল করা হবে সাকিবের চোখের সমস্যা। পর্যবেক্ষণ শেষে কার্যকর ব্যবস্থা নেয়া হবে বলে জানান বিসিবির মেডিকেল বিভাগের প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী।

এক নজরে সিলেট পর্বের সূচি
২৬ জানুয়ারি খুলনা টাইগার্স ও রংপুর রাইডার্স ম্যাচ দিয়ে শুরু হবে বিপিএলের সিলেট পর্ব। দিনের দ্বিতীয় ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের প্রতিপক্ষ স্বাগতিক সিলেট স্ট্রাইকার্স। ২৭ জানুয়ারি চট্টগ্রাম চ্যালঞ্জার্স ফরচুন বরিশালের এবং দুর্দান্ত ঢাকা রংপুর রাইডার্সের মোকাবেলা করবে। 

আরও পড়ুন: বিসিবির সভাপতির পদে বহাল থাকছেন পাপন

একদিন বিরতির পর ২৯ জানুয়ারি সিলেট স্ট্রাইকার্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স এবং দুর্দান্ত ঢাকা ও খুলনা টাইগার্স পরস্পরের মোকাবেলা করবে। ৩০ জানুয়ারি কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও রংপুর রাইডার্স এবং সিলেট স্ট্রাইকার্স ও ফরচুন বরিশালের ম্যাচ।

এছাড়া ২ ফেব্রুয়ারি সিলেট স্ট্রাইকার্স ও দুর্দান্ত ঢাকা এবং চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স ম্যাচ। ৩ ফেব্রুয়ারি ফরচুন বরিশাল ও খুলনা টাইগার্স এবং সিলেট স্ট্রাইকার্স ও রংপুর রাইডার্স ম্যাচ দিয়ে সিলেট পর্বের ইতি ঘটবে। মোট ১২টি ম্যাচ আয়োজিত হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।


সর্বশেষ সংবাদ