দ্রুত পাঁচ উইকেট হারিয়ে ধুঁকছে বাংলাদেশ

লিটন দাস
লিটন দাস  © সংগৃহীত

তিন দফা বৃষ্টিতে কমেছে শেষ পর্যন্ত খেলা ৩০ ওভারে নেমে এসেছে। নির্ধারিত ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ২৩৯ রান তুলেছে নিউজিল্যান্ড। জবাবে ব্যাট করতে নেমে পাঁচ উইকেট হারিয়ে ধুঁকছে বাংলাদেশ। সৌম্য সরকারে পর একে একে ব্যর্থ হয়েছে অধিনায়ক শান্ত, লিটন দাস, বিজয়, এবং মুশফিকুর রহিমও। 

রোববার (১৭ ডিসেম্বর) ডুনেডিনে টস হেরে ব্যাটিংয়ে নেমে স্বাগতিক নিউজিল্যান্ড উইল ইয়ংয়ের ১০৫ ও অধিনায়ক টম ল্যাথামের ৯২ রানে ভর করে ২৩৯ রান সংগ্রহ করে। ম্যাচ জিততে বৃষ্টি আইনে বাংলাদেশের সামনে টার্গেট দাঁড়িয়েছে ২৪৫ রান।

২৪৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি টাইগারদের। ব্যাট হাতে আজ উদ্বোধনী জুটিতে নেমেছিলেন এনামুল হক বিজয় এবং সৌম্য সরকার। তবে প্রথম ওভারেই ফেরেন সৌম্য সরকার। অ্যাডাম মিলনের বলে স্লিপে টম ল্যাথামের বলে ক্যাচ দিয়ে কোনো রান না করেই আউট হন এই বাঁহাতি ওপেনার।

এরপর দ্বিতীয় উইকেটে নাজমুল হসেন শান্তর সঙ্গে এনামুল হক বিজয়ের ৪৬ রানের জুটি। জুটিটা যখন আরো বড় হবে ভাবা হচ্ছিল, তখন ইশ সোধিকে রিভার্স সুইপ করতে গিয়ে বোল্ড হয়েছেন নাজমুল।

আরও পড়ুন: বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ডের টি-টোয়েন্টি দল ঘোষণা

১৫ রান করেছেন তিনি। তৃতীয় উইকেটে এনামুলের সঙ্গে লিটন দাসের জুটিটাও পূর্ণতা পাওয়ার আগে ভেঙেছে। জশ ক্লার্কসনের শর্ট বলে পুল করতে গিয়ে খাড়া ওপরে ক্যাচ তুললেন এনামুল। নিজেই সে ক্যাচ নিয়েছেন ক্লার্কসন। ৩৯ বলে ৪৩ রানে থেমেছে এই ওপেনারের ইনিংস।

ক্লার্কসনের পরের ওভারে উইকেটকিপারের হাতে ক্যাচ দিয়ে ফিরেছেন দারুণ খেলতে থাকা লিটনও। ১৯ বলে ২২ রান করেছেন তিনি। এরপর রাচিন রবীন্দ্রর বলে ৪ রান করে আউট হয়েছেন অভিজ্ঞ মুশফিকুর রহিমও।

টাইগারদের হয়ে এখন ক্রিজে আছেন আফিফ হোসেন এবং তাওহীদ হৃদয়। ১৭ ওভারে বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে ১০৯ রান। ৫ রানে আফিফ ও ১৪ রানে আছেন তাওহিদ।


সর্বশেষ সংবাদ