আবারও মুখোমুখি ভারত-অস্ট্রেলিয়া

আবারও মুখোমুখি ভারত-অস্ট্রেলিয়া
আবারও মুখোমুখি ভারত-অস্ট্রেলিয়া  © সংগৃহীত

সদ্য অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওডিআই বিশ্বকাপ হেরেছে ভারত। ১ লাখ ৩২ হাজার দর্শককে হতাশায় ডুবিয়ে শিরোপা নিয়ে গেছে অজিরা। বিশ্বকাপ ফাইনাল হারের বেদনা ভুলতে না ভুলতেই অজিদের বিপক্ষে আবারও মাঠে নামতে হচ্ছে ভারতকে। ফাইনাল হারের প্রতিশোধ নেয়ার লক্ষ্যে আজ মাঠে নামবে ভারত।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাতটায় শুরু হবে ম্যাচটি। ভিশাখাপত্তমে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হচ্ছে আজ ত্রিভ্যান্ড্রাম, গুয়াহাটি, নাগপুর ও বেঙ্গালুরতে পরের চার ম্যাচ যথাক্রমে ২৬, ২৮ নভেম্বর ও ১, ৩ ডিসেম্বর।

ভারতকে নেতৃত্ব দেবেন সূর্যকুমার যাদব। এবং অজি ক্রিকেট দলকে নেতৃত্ব দেবেন ম্যাথু ওয়েড। রোহিত শর্মা, বিরাট কোহলি, কেএল রাহুল, বুমরাহ, জাদেজা, শামিসহ বেশ কয়েকজনকে বিশ্রাম দেওয়া হয়েছে। ৫ ম্যাচের টি-২০টি সিরিজে নজরে থাকবেন ভারতের একঝাঁক তরুণ ক্রিকেটার।

এদিকে, বিশ্বকাপ দলের বেশকিছু ক্রিকেট রয়েছেন অজি দলে। তবে বিশ্বকাপ দলের বাইরে থাকা ক্রিকেটারদের এই সিরিজে বেশি সুযোগ দিতে পারে অজি টিম ম্যানেজমেন্ট। এই ম্যাচের একাদশে ওপেনিংয়ে দেখা যেতে পারে স্টিভেন স্মিথকে, সঙ্গে থাকবেন ম্যাথিউ শর্ট। টপ অর্ডারের অন্য সদস্য হতে পারেন অ্যারন হার্ডি।

আরও পড়ুন: আর্জেন্টিনা কোচের দায়িত্ব ছাড়ার আভাস স্কালোনির

হেড টু হেডে নজর দিলে টি-২০ ক্রিকেটে এখনও পর্যন্ত ২৬টি ম্যাচে মুখোমুখি হয়েছে দুই দল। যার মধ্যে ১৫টি ম্যাচে জিতেছে ভারত ও ১০টি ম্যাচে জিতেছে অজিরা। অমীমাংসিত ১টি ম্যাচ।


সর্বশেষ সংবাদ