বিশ্বকাপ ফাইনাল

একশর আগে ৩ উইকেট হারিয়ে চাপে ভারত

  © সংগৃহীত

গিলের উইকেট পড়লেও রোহিতের আগ্রাসী ব্যাটিং মাথা ব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছিল অস্ট্রেলিয়ার। কারণ ৯ ওভারেই ভারতের স্কোর হয়ে যায় ৬৬। পাওয়ার প্লেতে ম্যাক্সওয়েলকে আনলে তার দ্বিতীয় ওভারেও চড়াও রোহিত। দশম ওভারে এক ছক্কা ও এক চারে দ্রুততম হাফ সেঞ্চুরির কাছাকাছি চলে গিয়েছিলেন। ওই ওভারেই ম্যাক্সওয়েলের শিকার হন রোহিত। ৩১ বলে ৪৭ রান করা রোহিতকে দারুণ এক ক্যাচে তালুবন্দি করেছেন ট্রাভিস হেড। রোহিতের ইনিংসে ছিল ৪টি চার ও ৩টি ছয়। 

রোহিতকে তুলে নিয়ে পরের ওভারে তাদের আরও চাপে ফেলে দেন প্যাট কামিন্স। নতুন নামা শ্রেয়াস আইয়ারকে (৪) ব্যাক অব লেংথের ডেলিভারিতে গ্লাভসবন্দি করান অজি অধিনায়ক। তাতে ৭৬ রানে দুই উইকেট থেকে ভারতের স্কোর দাঁড়ায় ৮১ রানে ৩ উইকেট! এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১৩ উইকেট হারিয়ে ৮৯ রান সংগ্রহ করেছে ভারত।

২০২৩ বিশ্বকাপের ফাইনালে আজ মুখোমুখি হয়েছে পাঁচবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া ও দুইবারের শিরোপাজয়ী ভারত। আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে আজ টস জিতে ফিল্ডিং বেছে নিয়েছে অজিরা।  

একাদশে কারা
ভারতের একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), শুবমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল (উইকেটকিপার), সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাদেজা, জসপ্রীত বুমরা, মোহাম্মদ শামি, কুলদীপ যাদব, মোহাম্মদ সিরাজ।

অস্ট্রেলিয়া একাদশ: ট্রাভিস হেড, ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ, স্টিভেন স্মিথ, মার্নাস লাবুশেন, গ্লেন ম্যাক্সওয়েল, জস ইংলিস (উইকেটকিপার), মিচেল স্টার্ক, প্যাট কামিন্স (অধিনায়ক), অ্যাডাম জাম্পা, জশ হ্যাজেলউড।


সর্বশেষ সংবাদ