ভারত বিশ্বকাপে বাংলাদেশকে সেমিতে দেখছেন ম্যাককালাম

ভারত বিশ্বকাপে বাংলাদেশকে সেমিতে দেখছেন ম্যাককালাম
ভারত বিশ্বকাপে বাংলাদেশকে সেমিতে দেখছেন ম্যাককালাম  © সংগৃহীত

ওয়ানডে বিশ্বকাপকে সামনে রেখে সমীকরণ মেলাতে শুরু করেছে সাবেক ক্রিকেট কিংবদন্তিরা। করছে নানা ভবিষ্যদ্বাণী। কার হাতে উঠবে এবারের বিশ্বকাপ, কারা হবেন সেমিফাইনালিস্ট, এগুলো নিয়েই বেশিরভাগ ক্রিকেটবোদ্ধারা আটকে আছেন। এবার বিশ্বকাপকে সামনে রেখে সাবেক কিউই তারকা ব্যাটার ব্রেন্ডন ম্যাককালামও জানিয়েছেন সেমির দৌড়ে এগিয়ে থকার সম্ভাবনা কাদের বেশি। ম্যাককালামের চোখেও বাংলাদেশ সেমিতে খেলার যোগ্যতা রাখে।

বিশ্বকাপে ভারতের সম্ভাবনা নিয়ে টাইমস অব ইণ্ডিয়াকে ম্যাককালাম বলেন, 'আমার মনে হয় ভারত খুব শক্তিশালী দল। সেই জায়গা থেকে বুমরাহর প্রত্যাবর্তন অনেকটাই ভালো খবর ভারতের জন্য। বুমরাহ অনেক অভিজ্ঞ বোলার। ও জানে কঠিন পরিস্থিতিতে কেমন ভাবে বল করতে হয়।

স্বাভাবিকভাবেই ভারতীয় দলে ওর ফিরে আসা দল হিসেবে ভারতকে অনেক শক্তিশালী করে তুলবে। আইপিএলের সাহায্যে ভারত অনেক নতুন প্রতিভা পেয়েছে। আশা করি টুর্নামেন্টের শেষ পর্যন্ত ভারত নিজেদের টিকিয়ে রাখতে পারবে।'

এদিকে অস্ট্রেলিয়া, পাকিস্তান, ইংল্যান্ড,  নিউজিল্যান্ডের মতো দেশগুলোর পাশাপাশি  শেষ চারের দৌড়ে এগিয়ে থাকবে বাংলাদেশও, এমনটাই মনে করেন ম্যাককালাম। তার ধারণা যে অমূলক নয়, সেটার প্রমাণ আইসিসি সুপার লিগের পয়েন্ট টেবিল। যেখানে টাইগাররা নিজেদের সামর্থ্য বাকি দলগুলোর কাছে পরিষ্কার।

তিনি বলেন, 'এই বিশ্বকাপের শেষ চারটি দল বাছাই করা খুব কঠিন। সেই দিক থেকে ভারত প্রথমে থাকবে এরপর অস্ট্রেলিয়া, পাকিস্তান, ইংল্যান্ড, নিউজিল্যান্ডেরও ভালো সুযোগ আছে। অন্যদিকে বাংলাদেশও এর থেকে পিছিয়ে নেই। এই বিশ্বকাপ সবার কাছে উন্মুক্ত। যে দলগুলো ভালো করে টুর্নামেন্ট শুরু করবে তারাই শেষ পর্যন্ত টিকে থাকতে পারবে।'

আরও পড়ুন: বিশ্বকাপের আগেই নিউজিল্যান্ড আসছে ১৭ সেপ্টেম্বর

এর আগে, ২০১৯ বিশ্বকাপে বাংলাদেশকে নিয়ে ভবিষ্যদ্বাণী করেছিলেন নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম। সেবার তিনি বলেছিলেন বাংলাদেশ বিশ্বকাপে জয় পাবে কেবল একটি ম্যাচে। সেটিও শ্রীলঙ্কার বিপক্ষে। বাকি আট ম্যাচেই বাংলাদেশের পরাজয় দেখেছিলেন কিউই এই তারকা।

কিন্তু সেই বিশ্বকাপে তাকে পুরোপুরি ভুল প্রমাণ করে দেয় বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে তাক লাগিয়ে দেওয়ার পাশাপাশি লাল-সবুজের প্রতিনিধিরা সেবার হারিয়েছিল ওয়েস্ট ইন্ডিজকেও। আর লঙ্কানদের বিপক্ষে ম্যাচটি ভেস্তে গিয়েছিল বৃষ্টিতে। এবার আসন্ন ওয়ানডে বিশ্বকাপ নিয়েও ভবিষ্যদ্বাণী করেলেন ম্যাককালাম। 


সর্বশেষ সংবাদ