পিএসজি দলে জায়গা হল না এমবাপ্পের

কিলিয়ান এমবাপ্পে
কিলিয়ান এমবাপ্পে  © সংগৃহীত

ছুটি কাটিয়ে সময় মতো পিএসজির ক্যাম্পে যোগ দিয়েছেন কিলিয়ান এমবাপ্পে। ২২ জুলাই প্রাক মৌসুমের ম্যাচ খেলতে জাপান যাচ্ছে ক্লাবটি। ওই সফরের জন্য প্রস্তুতি নিয়েছেন তিনিও। ২৫ জুলাই জাপানের ক্লাবের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে পিএসজি। প্রাক মৌসুমের দলে রাখা হচ্ছে না এমবাপ্পেকে। জাপান যাওয়ার দিন সিদ্ধান্ত জানিয়ে দিয়েছে পিএসজি বোর্ড।

ফুটবল দলবদল বিশেষজ্ঞ সাংবাদিক ফ্যাবরিজিও রোমানো জানিয়েছেন এই তথ্য। পিএসজি কর্তৃপক্ষ মনে করছে, এমবাপ্পে তাদের সঙ্গে প্রতারণা করতে চলেছেন!

পিএসজির সঙ্গে ২০২৪ সাল পর্যন্ত চুক্তি আছে এমবাপ্পের। তিনি পিএসজির সঙ্গে নতুন চুক্তি নবায়ন করবেন না। ২০২৪ সাল পর্যন্ত চুক্তির শর্ত শেষ করে ফ্রিতে প্যারিস ছাড়তে চান তিনি। পিএসজি মনে করছে, ২০২৪ সালে ফ্রিতে রিয়ালে যোগ দেওয়ার বিষয়ে এরই মধ্যে গোপনে আলোচনা সেরে ফেলেছেন ফ্রান্সম্যান এমবাপ্পে।

লেকিপের খবর অনুযায়ী এমবাপ্পে পিএসজিতে বেশি দিন থাকতে না চাওয়ার বিষয়টি মুখে বলেননি। তিনি এটা বুঝিয়ে দিয়েছেন অন্যভাবে। সেটা কীভাবে, তা বোঝার জন্য একটু পেছনে যেতে হবে, গত বছর যখন পিএসজির সঙ্গে নতুন চুক্তি করেছিলেন, সেই সময়টাতে।

এমবাপ্পে গত বছর পিএসজির সঙ্গে যখন নতুন চুক্তি করেছিলেন, জানা গিয়েছিল, আরও তিন বছর তিনি প্যারিসের ক্লাবটিতে থাকবেন। কিছুদিন পর অবশ্য জানা যায়, এমবাপ্পের ২০২৫ সাল পর্যন্ত পিএসজিতে থাকার বিষয় নির্ভর করছে একটা ‘যদি’–এর ওপর।

আরও পড়ুন: এমবাপ্পেকে ১০ বছর মেয়াদী ১০০ কোটি ইউরো চুক্তির প্রস্তাব পিএসজির

সেই যদিটা লুকিয়ে ছিল একটা শর্তে। এমবাপ্পের সঙ্গে পিএসজির চুক্তি ছিল মূলত দুই বছরের জন্য। সেখানে একটি শর্ত ছিল, এমবাপ্পে চাইলে চুক্তিটা আরও এক বছরের জন্য বাড়াতে পারবেন। তবে সেই শর্ত এমবাপ্পেকে চালু করতে হবে এ বছরের জুলাইয়ের মধ্যে। এই সময়ের পর এই শর্ত আর বহাল থাকবে না।

লেকিপের খবর বলছে, পিএসজির সঙ্গে চুক্তি এক বছর বাড়ানোর জন্য শর্তটি চালু করার কোনো ইচ্ছা এমবাপ্পের আপাতত নেই। তার মানে, ২০২৪–২৫ মৌসুমে পিএসজিতে আর খেলতে চান না এমবাপ্পে।

এদিকে পিএসজি এমবাপ্পেকে আল্টিমেটাম দিয়েছিল। বলেছিল, ‌'ফ্রিতে ক্লাব ছাড়তে দেওয়া হবে না। হয় চুক্তি নবায়ন করো নয়তো আসন্ন মৌসুমেই ক্লাব ছাড়ো।' তাকে সিদ্ধান্ত নেওয়ার জন্য ১৫ জুলাই পর্যন্ত সময় দেওয়া হয়েছিল। সপ্তাহ হয়ে গেলেও এমবাপ্পে কোন সাড়া-শব্দই দেননি। 

পিএসজির পরিকল্পনা ছিল, এমবাপ্পের সঙ্গে ৩১ জুলাই পর্যন্ত আলাপ-আলোচনা চালিয়ে যাওয়া। চুক্তি নবায়নের বিষয়ে সমঝোতায় আসা। এমবাপ্পেকে ১০ বছরের চুক্তি ও ১ বিলিয়ন ইউরো বেতনের প্রস্তাবও দিয়েছিল ক্লাবটি।

কিন্তু এমবাপ্পে চুক্তি নবায়নে সাড়া না দেওয়ায় তাকে বিক্রির পথ খোঁজা শুরু করেছে পিএসজি। জাপান সফরের দল থেকে তাকে বাদ দেওয়ার অর্থ এমবাপ্পে ক্লাব ছাড়ার খুব কাছে।


সর্বশেষ সংবাদ