রিয়াল মাদ্রিদে যাচ্ছেন এমবাপ্পে!

ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে
ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে  © সংগৃহীত

শোনা যাচ্ছে ২৪ বছর বয়সী ফরাসি ফুটবল তারকা কিলিয়ান এমবাপ্পে নাকি পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ বাড়াতে চান না। এই গ্রীষ্মে পিএসজি ছাড়ার কথা ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পের। যদি তিনি ফরাসি জায়ান্টদের সঙ্গে চুক্তি নবায়ন না করেন। স্পেনের রাজধানীতে এমবাপ্পেকে স্বাগত জানাতে প্রস্তুত রিয়াল। ফুটবল বিষয়ক গণমাধ্যম গোল ডটকম জানিয়েছে, ৫ বছরের জন্য ফ্রেঞ্চ তারকাকে দলে ভেড়াতে প্রস্তুত রিয়াল মাদ্রিদ।

খবরটা যদি সত্যি হয়, তাহলে রিয়াল মাদ্রিদ সমর্থকদের খুশি হওয়ার কথা। আর এজন্য ২০০ মিলিয়ন ইউরো পর্যন্ত দিতে রাজি স্প্যানিশ ক্লাবটি। আর সেইসঙ্গে বেতন হিসেবে এমবাপ্পেকে দেয়া হবে ৫০ মিলিয়ন ইউরো। আর সেখানে তার রিলিজ ক্লজ হবে এক বিলিয়ন ইউরো। যদিও বর্তমানে তিনি পিএসজি থেকে মৌসুমে প্রায় ৭২ মিলিয়ন ইউরো বেতন পান।

ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে আগেই জানিয়েছিলেন, চুক্তি নবায়ন করবেন না বর্তমান ক্লাব পিএসজির সাথে। ক্লাবের পক্ষ থেকে বলা হয়েছিল, ‘হয় চুক্তি নবায়ন করো নয়তো ক্লাব ছাড়ো।’ কোনোভাবেই কাতার বিশ্বকাপে গোল্ডেন বুটজয়ী তারকাকে ফ্রি এজেন্ট হিসেবে ছাড়তে চায় না প্যারিসের ক্লাবটি। ফ্রান্স ফরোয়ার্ড ‘ক্লাব ছাড়ার’ পথই তাই বেছে নিচ্ছেন। রিয়াল মাদ্রিদেই নাকি অবশেষে যোগ দিচ্ছেন পরপর দুই বিশ্বকাপের ফাইনাল খেলা এমবাপ্পে।

এদিকে রিয়াল থেকে সম্প্রতি বিদায় নিয়েছেন আরেক ফরাসি করিম বেনজেমাও। সৌদি প্রো-লিগের অন্যতম ক্লাব আল-ইত্তিহাদে চলে গেছেন তিনি। করিম বেনজেমার শূন্যস্থান পূরণের জন্য একজন ফরোয়ার্ড প্রয়োজন রিয়ালের। সেই ফরোয়ার্ড যদি হন এমবাপ্পে, তাহলে তো কোনো কথাই নেই। 

আরও পড়ুন: জামাল ভুঁইয়াকে অটোগ্রাফ করা জার্সি পাঠাচ্ছেন মার্তিনেজ

গত ১২ জুন পিএসজিকে লেখা চিঠিতে এমবাপ্পে জানিয়ে দেন, তিনি ২০২৫ পর্যন্ত চুক্তি নবায়ন করবেন না। সেই সঙ্গে পরিষ্কার হয়ে যায় যে, রিয়ালে করিম বেনজেমার শূন্যস্থান পূরণ করতে চলেছেন তিনি। পিএসজির জার্সিতে এরইমাঝে ৫ মৌসুম পার করেছেন এমবাপ্পে।

এর আগে রিয়ালের ২২ কোটি ইউরোর (২ হাজার ৫৭০ কোটি ৫৮ লাখ টাকা) প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন এমবাপ্পে। তাঁকে কেনা নিয়ে তিক্ত অভিজ্ঞতার মুখোমুখি হওয়ার পরও আগ্রহী রিয়াল। রিয়াল মাদ্রিদের হয়ে খেলার স্বপ্নের কথা এমবাপ্পে জানিয়েছেন বেশ কয়েকবার। স্প্যানিশ ক্লাবটিও তাকে দলে পেতে চায় যে কোনো মূল্যে। দলটির ভক্ত-সমর্থকদের মাঝেও তরুণ এ ফুটবলারকে নিয়ে রয়েছে অনেক উচ্ছ্বাস। 


সর্বশেষ সংবাদ