ইংলিশ লিগে খেলার প্রস্তাব পেলেন মিরাজ

মেহেদী হাসান মিরাজ
মেহেদী হাসান মিরাজ  © সংগৃহীত

ইংলিশ কাউন্টি দল ওয়ারউইকশায়ারের হয়ে ৫০ ওভারের একটি লিগ খেলার প্রস্তাব পেয়েছেন বাংলাদেশের অন্যতম তারকা ক্রিকেটার মেহেদী হাসান মিরাজ। ইংলিশ কাউন্টি দলে খেলার প্রস্তাব পাওয়ার বিষয়টি নিজেই নিশ্চিত করেছেন মিরাজ। জাতীয় দলের কোনও ম্যাচ না থাকলে আগামী আগস্টে শুরু হতে যাওয়া এই আসরে খেলবেন তিনি। মূলত গেল ঢাকা প্রিমিয়ার ডিভিশন লিগে মোহামেডানে মিরাজের সঙ্গে খেলা জ্যাক লিনটটের মাধ্যমে এই প্রস্তাব পান বাংলাদেশের এই অলরাউন্ডার।

ভারতের পর ঘরের মাঠে ইংল্যান্ডকে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ করে বাংলাদেশ। এছাড়া আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ জেতে। আইরিশদের বিপক্ষে ইংল্যান্ডের মাঠেও জয় পায় বাংলাদেশ। আর এসব সিরিজে উজ্জ্বল ছিলেন মিরাজ। এবার কাউন্টিতে প্রস্তাব পাওয়ার কথা নিজেই জানালেন তিনি।

আফগানিস্তান সিরিজকে সামনে রেখে প্রস্তুতি নিচ্ছেন মিরাজ। পরে সংবাদমাধ্যমকে নিজের কাউন্টি ক্রিকেটে প্রস্তাব পাওয়া নিয়ে ডানহাতি তারকা বলেন, ‌‘আমার কাছে প্রস্তাব এসেছে। তবে যাওয়া না যাওয়ার বিষয়টি নির্ভর করছে সে সময় জাতীয় দলের খেলা আছে কিনা তার ওপর।’

মিরাজের কাউন্টিতে খেলার প্রস্তাব এসেছে মূলত ইংলিশ স্পিনার জ্যাক লিনটটের মাধ্যমে। সবশেষ ডিপিএলে মোহামেডানের হয়ে মিরাজের সঙ্গে খেলেছিলেন লিনটট। আগামী আগস্টে অনুষ্ঠিত হবে ওই টুর্নামেন্ট।

আগামী মাসে বাংলাদেশে আসবে আফগানিস্তান ক্রিকেট দল। এরপর দুই দফায় মাঠে গড়াবে সিরিজের একটি টেস্ট, তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ। ফলে প্রস্তাব পেলেও মিরাজ সেখানে খেলবেন কিনা সেটা এখনও জানা যায়নি।

এদিকে মিরাজের বন্ধু এবং সতীর্থ মুস্তাফিজুর রহমানের কাছেও বিদেশি লিগে খেলার প্রস্তাব এসেছে। যুক্তরাষ্ট্রের ফ্র্যাঞ্চাইজি আসর মেজর ক্রিকেট লিগে খেলার প্রস্তাব পেয়েছেন তিনি। অবশ্য এই লিগটি জুলাইয়ের মাঝামাঝি অনুষ্ঠিত হবে। সেই সময়ে ঘরের মাঠে আফগানিস্তান সিরিজে ব্যস্ত থাকতে হবে মুস্তাফিজকে।

আরও পড়ুন: বাংলাদেশ-আফগানিস্তান সিরিজের চূড়ান্ত সূচি প্রকাশ

১০ জুন বাংলাদেশে পা রাখবে আফগানরা। ১১ জুন ঐচ্ছিক অনুশীলন রয়েছে। ১২ ও ১৩ জুন পুরোদমে অনুশীলন শুরু করে ১৪ তারিখ শেরে-ই-বাংলায় শুরু হবে সিরিজের একমাত্র টেস্ট ম্যাচটি। লাল বলের ক্রিকেট খেলে আফগানরা ১৯ জুন ভারতে রওনা হবে এবং আবার বাংলাদেশে ফিরবে ১ জুলাই। 

টেস্ট সিরিজ শেষে ঈদের ছুটিতে যে যার গন্তব্য স্থলে যাবে। তারপর ছুটি শেষে ১ জুলাই ফের বাংলাদেশে আসার কথা রয়েছে। তিনদিন পর তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটি শুরু হবে ৫ জুলাই। ৮ ও ১১ জুলাই হবে সিরিজের দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডেটি। সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে চট্টগ্রামে।  

দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে ১২ জুলাই সিলেট যাবে দুই দল। একদিন বিশ্রাম নিয়ে ১৪ তারিখে অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম ম্যাচটি। ১৬ জুলাই দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি খেলে পরেরদিন বাংলাদেশ ছাড়বে আফগানরা। দুটো টি-টোয়েন্টিই অনুষ্ঠিত হবে সিলেটে।


সর্বশেষ সংবাদ