হঠাৎ আইপিএল ছেড়ে দেশে ফিরলেন লিটন

লিটন দাস
লিটন দাস  © সংগৃহীত

প্রথমবারের মতো আইপিএল খেলতে গিয়েছিলেন লিটন দাস। কিন্তু মাত্র এক ম্যাচ খেলেই তার এবারের আইপিএল শেষ হয়েছে। পারিবারিক কারণে শুক্রবার (২৮ এপ্রিল) দেশে ফিরেছেন বাংলাদেশের এই ডানহাতি ওপেনার। এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে লিটনের দল কলকাতা নাইট রাইডার্স। 

এবার  আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলতে গিয়েছিলেন। প্রথমবারের মতো বড় মঞ্চে খেলার চাপটা সামলাতে পারেননি লিটন দাস। প্রথম ম্যাচে ব্যাট হাতে ব্যর্থ হন, উইকেটের পেছনে সহজ স্টাম্পিং মিস করে হন সমালোচনার শিকার। ফলে এক ম্যাচ খেলার পরই লিটনকে একাদশের বাইরে ঠেলে দেয় কলকাতা টিম ম্যানেজম্যান্ট। 

শুরুতে বাংলাদেশ থেকে আইপিএলে সুযোগ পেয়েছিলেন তিন ক্রিকেটার। কিন্তু পরে নিজের নাম সরিয়ে নেন সাকিব আল হাসান। দিল্লি ক্যাপিটালসের হয়ে মোস্তাফিজুর রহমান ও লিটন দাস খেলতে যান কলকাতা নাইট রাইডার্সে। মোস্তাফিজ সুযোগ পেয়েও বাজে পারফর্ম করে জায়গা হারিয়েছেন একাদশে।

কলকাতার জার্সিতে একটি ম্যাচে সুযোগ পেয়েছিলেন লিটনও। ২০ এপ্রিল দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে ম্যাচের প্রথম বলেই তিনি হাঁকিয়েছিলেন বাউন্ডারি। পরে অবশ্য ফেরেন ৩ বলে ৪ রান করে। এরপর উইকেটরক্ষক হিসেবেও দুটি বড় ভুল করেন। ওই এক ম্যাচ খেলেই কলকাতার একাদশ থেকে বাদ পড়েন লিটন। এরপর স্কোয়াডেও জায়গা হারান তিনি। লিটনের পরিবর্তে বিদেশি কোটায় খেলছেন নামিবিয়ান অলরাউন্ডার ডেভিড ভিসে।


সর্বশেষ সংবাদ