রোনালদোর শাস্তি চান নারী আইনজীবী

ক্রিস্টিয়ানো রোনালদো
ক্রিস্টিয়ানো রোনালদো   © ফাইল ফটো

সৌদি প্রো লিগে আল হিলালের বিপক্ষে আল-নাসরের ম্যাচকে ঘিরে বিভিন্ন অভিযোগ উঠেছে ফুটবল তারকা ক্রিস্টিয়ানো রোনালদোর বিরুদ্ধে। ম্যাচ চলাকালীন সময়ে রেসলিং স্টাইলে প্রতিপক্ষ খেলোয়াড়কে ফাউল করে হলুদ কার্ড দেখেন আল-নাসরের হয়ে মাঠে নামা এই তারকা। পরবর্তীতে ম্যাচে হারের পর গ্যালারি থেকে ‘মেসি’ স্লোগান শুনে অশালীন অঙ্গভঙ্গিও করেন তিনি।

এসব অভিযোগের প্রেক্ষিতে রোনালদোর বিরুদ্ধে তদন্তে নামে সৌদি ফুটবল ফেডারেশন। তবে শেষ পর্যন্ত নির্দোষ প্রমাণিত হয়েছেন ৩৮ বছর বয়সী এই তারকা। কিন্তু মধ্যপ্রাচ্যের দেশটিতে তাকে ঘিরে সমালোচনা থেমে নেই। অখেলোয়াড় সুলভ আচরণের পরও রোনালদোর এত লঘু শাস্তি অনেকেই মেনে নিতে পারছেন না। 

এই তালিকায় রয়েছেন সৌদি আরবের শীর্ষ আইনজীবী নউফ বিনতে আহমেদ। তিনি আইন অনুযায়ী রোনালদোর কঠোর শাস্তি দাবি করেছেন। তার মতে, রোনালদো সৌদি আরবের নিয়ম ভঙ্গ করেছেন।

নউফের মতে, একজন বিদেশি হিসেবে রোনালদো যে ধরনের অপরাধ করেছেন, তাতে তাকে গ্রেপ্তার করা উচিত। পর্তুগিজ সুপারস্টারের সেই অঙ্গভঙ্গির একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে পোস্ট করে শাস্তির আওতায় আনারও আহ্বান জানিয়েছেন ওই নারী আইনজীবী।

ভিডিওর ক্যাপশনে নউফ বিনতে আহমেদ লিখেছেন, ‘রোনালদোকে শাস্তির আওতায় আনা উচিত। সৌদি আরবের আইনভঙ্গ করায় তার বিরুদ্ধে রাষ্ট্রীয় বিধান অনুযায়ী, শাস্তির পদক্ষেপ নেওয়া উচিত। রোনালদো সৌদি আরবের সাধারণ জনগণের সামনে শালীনতা ভঙ্গ করেছেন। এটা ফৌজদারি অপরাধ।’

এর আগে আল-হিলালের বিপক্ষে ম্যাচের পর রোনালদোর পক্ষে এক বিবৃতি দিয়েছিল আল-নাসরে। সেখানে তারা জানিয়েছিল, ‘রোনালদো ইনজুরিতে ভুগছিলেন। ম্যাচে গুস্তাভো কুয়েলারের সঙ্গে চ্যালেঞ্জের পর সংবেদনশীল জায়গায় চোট পান তিনি।’


সর্বশেষ সংবাদ