ব্রাজিলিয়ানদের দুর্দান্ত পারফরম্যান্সে ফাইনালে রিয়াল

ব্রাজিলিয়ানদের পারফরম্যান্সে ফাইনালে রিয়াল
ব্রাজিলিয়ানদের পারফরম্যান্সে ফাইনালে রিয়াল  © সংগৃহীত

মিসরের ক্লাব আল আহলিকে বড় ব্যবধানে হারিয়ে ক্লাব বিশ্বকাপের ফাইনালে উঠেছে রিয়াল মাদ্রিদ। এদিন আলো ছড়ান ব্রাজিলিয়ান ফুটবলার ভিনিসিয়ুস জুনিয়র ও রদ্রিগো। খেলায় গোল করেছেন ভিনিসিউস জুনিয়র, ফেদে ভালভারদে, রদ্রিগো ও সার্জিও আরিবাস। তবে ম্যাচে লুকা মদ্রিচ একটি পেনাল্টি মিস করেছেন।

বুধবার (৮ ফেব্রুয়ারি) রাতে মরক্কোর রাজধানী রাবাতে দ্বিতীয় সেমিফাইনালে ৪-১ ব্যবধানে হারিয়েছে মিসরের ক্লাবটিকে। 

এই ম্যাচে চোটের কারণে বাইরে ছিল রিয়ালের নিয়মিত গোলরক্ষক থিবো কোর্তোয়া ও ফরোয়ার্ড করিম বেনজেমাসহ সাত জন। অপেক্ষাকৃত কম শক্তির দল নিয়ে খেলতে নেমে রিয়াল বল দখলে এগিয়ে থাকলেও লক্ষ্যে পৌঁছাতে পারছিল না।

প্রথমার্ধের বিরতির আগে ভিনিসিওস বক্সে ঢুকে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে জালে বল জড়ান। দ্বিতীয়ার্ধের তৃতীয় মিনিটে বক্সের বাইরে থেকে লম্বা শটে প্রতিপক্ষের গোলবারে বল জড়ান উরুগুয়ের মিডফিল্ডার ভালভারদে। ৬৫ মিনিটে আলি মালউলের গোলে ব্যবধান কমায় আল আহলি।

দ্বিতীয়ার্ধের যোগ করা আট মিনিটের মধ্যে রদ্রিগো তৃতীয় গোলটি করেন। শেষ মিনিটে ভিনিসিউসের বদলি নেমেই দলের হয়ে চতুর্থ ও ম্যাচের শেষ গোলটি করেন স্প্যানিশ মিডফিল্ডার আরিবাস।

গুরুত্বপূর্ণ এই ম্যাচটিতে ফলাফলের সঙ্গে পুরো ম্যাচের চিত্র মেলানো যাবে না। ম্যাচের ৯০ মিনিট পর্যন্ত ব্যবধান ছিল ২-১। দ্বিতীয়ার্ধের অতিরিক্ত সময়ে রিয়ালের স্কোরে যুক্ত হয় আরও দুটি গোল। বড় জয়ের আনন্দ নিয়ে মাঠ ছাড়ে ক্লাব বিশ্বকাপের রেকর্ড চার বারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ।

আরও পড়ুন: ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের জন্য সাহায্যের হাত বাড়ালেন ওজিল

আগামী ১২ ফেব্রুয়ারি মরক্কোর প্রিন্স মৌলে আব্দেল্লাহ স্টেডিয়ামে মুখোমুখি হবে দু’দল। রিয়াল মাঠে নামবে পঞ্চম ক্লাব বিশ্বকাপ ঘরে তোলার চ্যালেঞ্জ নিয়ে। প্রথম সৌদি ক্লাব হিসেবে আল হিলাল ক্লাব বিশ্বকাপের ফাইনালে উঠে ইতিহাস গড়েছে। তারা ব্রাজিলিয়ান ক্লাব ফ্ল্যামেঙ্গোকে হারিয়েছে। 


সর্বশেষ সংবাদ