আল নাসরের হয়ে এখনই মাঠে নামা হচ্ছে না রোনালদোর

আল নাসরের হয়ে এখনই মাঠে নামা হচ্ছে না রোনালদোর
আল নাসরের হয়ে এখনই মাঠে নামা হচ্ছে না রোনালদোর  © সংগৃহীত

দি ফুটবল এসোসিয়েশন (এফএ) সাসপেনশনের (নিষেধাজ্ঞা) কারণে রোনালদোর আল- নাসরের হয়ে এখনই মাঠে নামা হচ্ছে না। বিশ্বকাপের আগে গত নভেম্বরে এ ফুটবল অ্যাসোসিয়েশন তাকে নিষেধাজ্ঞায় ফেলে। ৩৭ বছর বয়সী রোনালদো ইংল্যান্ড থেকে বিদায় নেওয়া সত্ত্বেও এখনও নিষেধাজ্ঞা বহাল থাকায় এখনই মাঠে নামা হচ্ছে না তার। 

তিনি ইউরোপ ছাড়েন গত ডিসেম্বরের শেষের দিকে। মূলত, এক এভারটন ভক্তের ফোন ভাঙার কারণে নিষেধাজ্ঞায় পড়েন সিআর-সেভেন। নিষেধাজ্ঞা না থাকলে বৃহস্পতিবার ক্রিশ্চিয়ানো রোনালদোর অভিষেক হতে পারতো আল-নাসরের হয়ে।

সংবাদ মাধ্যম ডেইলি মেইল দাবি করেছে ,পর্তুগাল আইকনকে ম্যানচেস্টার ইউনাইটেডের একজন খেলোয়াড় হিসেবে গত বছরের এপ্রিলে গুডিসন পার্কে একটি ম্যাচের পর মাঠের বাইরে যাওয়ার সময় এভারটন ভক্তের ফোন ভেঙে দেওয়ার পর তাকে দুই গেমের নিষেধাজ্ঞা দেয়া হয়েছিল।

একই সাথে চলতি সপ্তাহে সৌদি আরবে স্থানান্তর নিশ্চিত হওয়ার পর রোনালদো তার নতুন ক্লাবে প্রথম উপস্থিত হতে পারবেন কিনা- অনিশ্চয়তা ছিল তা নিয়েও।

সৌদি সংবাদপত্র আল-রিয়াদিয়াহ জানিয়েছে যে, সাসপেনশন ছাড়াও, রোনালদোকে বৃহস্পতিবার অভিষেক হতে বাধা দেওয়ার অন্যান্য কারণ রয়েছে। তার মধ্যে রয়েছে একজন বিদেশী খেলোয়াড়কে আল-নাসর ছেড়ে চলে যেতে হবে এবং ক্লাবের কাছ থেকে যোগ্যতার সার্টিফিকেট পেতে হবে। আর খেলোয়াড়দের বকেয়া মঞ্জুর করে সৌদি আরব ফুটবল ফেডারেশন (সাফ)। এ সংক্রান্ত সকল বিষয়ে ঝামেলা মিটলে তারপর মাঠে দেখা যাবে তাকে। 

অন্যদিকে, রোনালদোকে তার প্রথম উপস্থিতির আগে সম্পূর্ণ ফিটনেস ফিরে পেতে সময় দেওয়া হবে বলেও জানিয়েছে কোচ রুডি গার্সিয়া। সবমিলিয়ে এখনই মাঠে নামছেন না রোনালদো। তাকে মাঠে দেখতে ভক্তদের অপেক্ষা করতে হবে আরও কিছু সময়।


সর্বশেষ সংবাদ