২০২৪ সাল পর্যন্ত মেসির সঙ্গে চুক্তির মেয়াদ বাড়াবে পিএসজি

মেসির সঙ্গে চুক্তির মেয়াদ বাড়াবে পিএসজি
মেসির সঙ্গে চুক্তির মেয়াদ বাড়াবে পিএসজি  © সংগৃহীত

কাতারে ইতিহাস লিখলেন মেসি। দীর্ঘ ৩৬ বছর পর আর্জেন্টিনাকে এনে দিয়েছেন বিশ্বকাপের শিরোপা। পুরো আসরে দুর্দান্ত পারফরম্যান্স তাঁর। শুধু খেলেননি, খেলিয়েওছেন দলকে। বিশ্বকাপ জিতে মধুর সময় কাটাচ্ছেন মেসি। এর মাঝেই নতুন সুসংবাদ শুনলেন তাঁর ভক্তরা। কয়েকটি প্রতিবেদনের বরাত দিয়ে ইএসপিএন জানিয়েছে, পিএসজির সঙ্গে চুক্তি নবায়নে মৌখিকভাবে রাজি হয়েছেন আর্জেন্টাইন তারকা। ফরাসি ক্লাবটির সঙ্গে নাকি অন্তত আরও এক মৌসুমের জন্য চুক্তি নবায়ন করবেন মেসি। ২০২৪ সাল পর্যন্ত মেসির সঙ্গে চুক্তির মেয়াদ বাড়াবে পিএসজি।

ফরাসি সংবাদ মাধ্যম ল্য পারিসিয়েন জানিয়েছে, পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদটা শিগগিরই ২০২৪ সাল পর্যন্ত বাড়িয়ে নেবেন তিনি। এ বিষয়ে দুই পক্ষ মৌখিক সম্মতিতেও পৌঁছে গেছে।

এই চুক্তির ফলে মেসি চ্যাম্পিয়ন্স লিগ জেতার জন্য আরও দুটো সুযোগ পেয়ে যাচ্ছেন। ২০১৫ সালে বার্সেলোনার হয়ে তিনি সবশেষ জিতেছিলেন এই শিরোপা। এরপর ২০১৮-১৯ সালে একবার সেমিফাইনালে খেলেছিলেন তিনি, এর আগে পরে আর শেষ চারেও খেলতে পারেননি।

পিএসজি সভাপতি নাসের আল খেলাইফি গত ৮ ডিসেম্বর সংবাদমাধ্যমকে বলেছিলেন, তাঁর চুক্তির মেয়াদ বাড়ানোর বিষয়ে তারা আত্মবিশ্বাসী। স্কাই স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে খেলাইফি বলেছিলেন, ‘সে খুব আনন্দে আছে। জাতীয় দলের সঙ্গে সেটা দেখতেই পাচ্ছেন। বিশ্বকাপের পর আমরা বসব, এ নিয়ে একমত হয়েছিলাম। দুই পক্ষই যেহেতু সন্তুষ্ট তাই আমরা বিশ্বকাপের পরই (মেয়াদ বাড়ানো) কথা বলব।’ 

আরও পড়ুন: মেসি ভালো খেলেছে, তবে এমবাপ্পেই বিশ্বসেরা: আর্জেন্টিনার সাবেক গোলকিপার

আরও একটা বাড়তি মৌসুম পিএসজি থাকায় চ্যাম্পিয়ন্স লিগে মেসির সামনে আরও একটা রেকর্ড ভাঙার বাড়তি সুযোগ আসছে। চ্যাম্পিয়ন্স লিগে সর্বোচ্চ গোলের রেকর্ডটা এখন ক্রিশ্চিয়ানো রোনালদোর। ১৪১ গোল নিয়ে তিনি আছেন সবার ওপরে। দুইয়ে থাকা মেসির গোল ১২৯টি। আগামী দেড় মৌসুমে সেই রেকর্ডটা নিজের করে নেওয়ার সুযোগটা পাচ্ছেন তিনি। 

চিত্র

ইএসপিএনের প্রতিবেদক ও ফরাসি সংবাদকর্মী ইউলিয়ান লরেন্সকে সূত্র জানিয়েছে, পিএসজি চায় মেসি ক্লাবটিতে অন্তত আরও এক মৌসুম থাকুক। চ্যাম্পিয়নস লিগ জেতার দল গড়ে মেসিকে তারা আরও এক মৌসুম ধরে রাখতে চায়। গত মাসে অবশ্য অন্য কথা শোনা গিয়েছিল। ৩৫ বছর বয়সী মেসিকে নাকি কেনার ব্যাপারে আত্মবিশ্বাসী মেজর লিগ সকারের দল ইন্টার মিয়ামি। তবে সূত্র মারফত ইএসপিএন জানিয়েছে, এ বিষয়ে কোনো চুক্তি হয়নি।


সর্বশেষ সংবাদ