যুদ্ধবিমানের নিরাপত্তায় কাতারে গেল পোল্যান্ড দল

যুদ্ধবিমানের পাহারায় পোল্যান্ড টিম
যুদ্ধবিমানের পাহারায় পোল্যান্ড টিম  © সংগৃহীত

রাশিয়া-ইউক্রেন যুদ্ধের সঙ্গে জড়িয়ে পড়েছে পোল্যান্ড। মঙ্গলবার (১৫ নভেম্বর) রাতে ক্ষেপণাস্ত্র হামলায় দুই নাগরিকের নিহতের ঘটনায় সংকিত পোল্যান্ড সরকার। আর তাই কাতার বিশ্বকাপে য়ুদ্ধ বিমানের পাহারায় উড়ে গেছে ফুটবল টিম। খবর নিউইয়র্ক পোস্ট

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) পোল্যান্ড ফুটবল টিম যে বিমানে কাতার গিয়েছিল। সেই বিমানকে পাহারা দিয়ে নিয়ে গিয়েছে দু’টি এফ -১৬ ফাইটার জেট। 

পোল্যান্ড ফুটবল সংস্থার টুইটারে করা একটি পোস্টে প্রকাশিত এই ভিডিওটি ইতোমধ্যে নেটিজেনদের মাঝে ব্যপক সাড়া ফেলেছে।

টুইটারে প্রকাশিত ভিডিওতে দেখা যায়, মাঝ আকাশে পোল্যান্ড ফুটবল দলকে নিয়ে যাচ্ছে যে বিমান, তার সঙ্গে আরও দু’টি যুদ্ধবিমান।

আরও পড়ুন: কবি সুফিয়া কামালের ২৩তম মৃত্যুবার্ষিকী আজ।

পোল্যান্ড কর্তৃপক্ষ জানায়, যুদ্ধকালীন পরিস্থিতির জন্যই আর ঝুঁকি নিতে রাজি নন। সে জন্যই যুদ্ধবিমানের নিরাপত্তায় কাতার উড়িয়ে নিয়ে যাওয়া হয়েছে ফুটবলারদের।

এর আগে মঙ্গলবার (১৫ নভেম্বর) রাতে ক্ষেপণাস্ত্র হামলায় দুই নাগরিকের মৃত্যু হয় পোল্যান্ডে। ইউক্রেন সীমান্ত থেকে চার মাইল দূরে দেশটির পূর্বাঞ্চলে ওই হামলা হয়। ইউক্রেনের একট ‘দলছুট’ ক্ষেপণাস্ত্র ‘পথ ভুলে’ রাশিয়ার বদলে পোলান্ডে আছড়ে পড়ে।

উল্লেখ্য, কাতার বিশ্বকাপে পোল্যান্ডের সঙ্গে গ্রুপ সি-তে রয়েছে আর্জেন্টিনা, সৌদি আরব এবং মেক্সিকো। লেওয়নডস্কিদের প্রথম ম্যাচ ২২ নভেম্বর (মঙ্গলবার)। প্রতিপক্ষ মেক্সিকো। ২৬ নভেম্বর (শনিবার) পোল্যান্ডের সামনে সৌদি আরব। ১ ডিসেম্বর (বৃহস্পতিবর) আবার আর্জেন্টিনার সামনে লেওয়নডস্কির পোল্যান্ড।


সর্বশেষ সংবাদ