এসএসসির পুনর্নিরীক্ষণের ফল ২১ জানুয়ারি

মাধ্যমিক
এসএসসির ফল পুনর্নিরীক্ষণ  © সংগৃহীত

এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে গত ৩০ ডিসেম্বর। আগামী ২১ জানুয়ারি প্রকাশ করা হবে এসএসসির খাতা পুনর্নিরীক্ষণের ফল। ফলে সন্তুষ্ট না হওয়া শিক্ষার্থীরা প্রতিবারের মতো এবারও পুনর্নিরীক্ষার আবেদনের সুযোগ পেয়ে থাকে। এবার পরীক্ষার খাতা পুনর্নিরীক্ষণের জন্য আবেদন করেছে প্রায় ৭৬ হাজার শিক্ষার্থী। আন্তশিক্ষা বোর্ড কমিটির সমন্বয়ক ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক নেহাল আহমেদ এ তথ্য জানিয়েছেন।

অধ্যাপক নেহাল আহমেদ জানান, এসএসসি ও সমমানের পরীক্ষার পুনর্নিরীক্ষণের ফল প্রকাশের জন্য সব ধরনের প্রস্তুত সম্পন্ন করেছে আন্তশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি। আগামী ২১ জানুয়ারি পুনর্নিরীক্ষণের ফল প্রকাশ করা হবে।

আরও পড়ুন- একাদশে ভর্তির আবেদন শেষ হচ্ছে আজ

এবার ৯টি সাধারণ শিক্ষা বোর্ড, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বোর্ড মিলে পাসের হার ৯৩.৫৮ শতাংশ, যা এ যাবৎকালের সর্বোচ্চ। জিপিএ-৫ পেয়েছে ১ লাখ ৮৩ হাজারের বেশি শিক্ষার্থী। গত বছরের চেয়ে এবার সার্বিক পাসের হার বেড়েছে ১০.৭১ শতাংশ। ২০২০ শিক্ষাবর্ষে এসএসসি ও সমমান পরীক্ষায় পাসের হার ছিল ৮২.৮৭ শতাংশ।

চলতি বছরের এসএসসি ও সমমান পরীক্ষার তিন বিষয়ের পরীক্ষা হলেও ফলাফলে অসন্তোষ জানিয়ে ফল পুনর্নিরীক্ষণের জন্য প্রায় ৭৬ হাজার শিক্ষার্থী আবেদন করেছে। এর মধ্যে হিসাববিজ্ঞান, রসায়ন ও ভূগোল বিষয়ে বেশি আবেদন পড়েছে।

আরও পড়ুন- জাবিতে সশরীরে পরীক্ষাও স্থগিত

গত ৩১ ডিসেম্বর এসএসসি ও সমমানের পুনর্নিরীক্ষণের আবেদন শুরু হয়, যা শেষ হয় গত ৬ জানুয়ারি। এর আগের দিন ৩০ ডিসেম্বর এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হয়।এদিকে আজ রাত ১২টায় শেষ হচ্ছে উচ্চ মাধ্যমিকে ভর্তির আবেদনের সময়সীমা।


মন্তব্য

x