মাধ্যমিকের ষাণ্মাসিক মূল্যায়ন সূচিতে আবারও পরিবর্তন

  © সংগৃহীত

২০২৪ শিক্ষাবর্ষে শিক্ষাপ্রতিষ্ঠানে ষষ্ঠ থেকে নবম শ্রেণির বিষয়ভিত্তিক ষান্মাসিক সামষ্টিক মূল্যায়ন সূচিতে আবার পরিবর্তন করা হয়েছে। সোমবার (২৪ জুন) জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের পরিবর্তিত এ সময়সূচি কারিগরি শিক্ষা অধিদপ্তর প্রকাশ করেছে। ১৩ জুলাইয়ের বিষয়গুলোর সামষ্টিক মূল্যায়নের কার্যক্রম ৩ আগস্টে হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১৮তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ১৩ জুলাইয়ে হওয়ায় এ পরিবর্তন আনা হয়েছে। ১৩ জুলাইয়ের ষষ্ঠ শ্রেণির বিজ্ঞান, সপ্তম শ্রেণির ইংরেজি, অষ্টম শ্রেণির শিল্প ও সংস্কৃতি এবং নবম শ্রেণির স্বাস্থ্য সুরক্ষা বিষয়গুলোর ষান্মাসিক সামষ্টিক মূল্যায়নের কার্যক্রম ৩ আগস্ট (শনিবার) গ্রহণের জন্য জন্য বলা হয়েছে। বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ এনটিআরসিএ—এর এক চিঠিতে বলা হয়েছে, ১৩ জুলাই অষ্টাদশ শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। শিক্ষক নিয়োগ পরীক্ষায় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ভেন্যু হিসেবে এবং প্রধান শিক্ষকসহ অন্য শিক্ষকরা নিয়োগ পরীক্ষার কাজে নিয়োজিত থাকবেন। এনটিআরসিএ ওই দিনের অনুষ্ঠাতব্য বিভিন্ন শ্রেণির যান্মাসিক সামষ্টিক মূল্যায়ন কার্যক্রমের সময়সূচি পরিবর্তনের অনুরোধ করেছে। এ পরিস্থিতিতে ১৩ জুলাইয়ের ষান্মাসিক সামষ্টিক মূল্যায়নের কার্যক্রম ৩ আগস্ট (শনিবার) হবে।

এর আগে মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানে ষষ্ঠ থেকে নবম শ্রেণির বিষয়ভিত্তিক ষান্মাসিক সামষ্টিক মূল্যায়নের সূচি গত ১৪ মে প্রকাশ করা হয়। তবে পরে দুই ধাপে এ সূচি পরিবর্তন করে ৩ জুলাই এ কার্যক্রম শুরুর সিদ্ধান্ত হয়।

 

সর্বশেষ সংবাদ