বিচারক ছুটিতে থাকায় অরিত্রীর আত্মহত্যা প্ররোচনা মামলার রায় আবার পেছাল

  © সংগৃহীত

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির শিক্ষার্থী অরিত্রী অধিকারীকে আত্মহত্যার জন্য প্ররোচিত করার অভিযোগে দায়ের করা মামলার রায় আবারও পিছিয়ে গেছে। ঢাকার ১২তম অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক আব্দুল্লাহ আল মামুন ছুটিতে থাকায় আজ সোমবার, ৩ জুন ২০২৪ তারিখে রায় ঘোষণা করা সম্ভব হয়নি।

এই মামলার রায় এর আগেও বেশ কয়েকবার পিছিয়েছে। গত বছরের নভেম্বরে রায়ের তারিখ নির্ধারণ করা হলেও, বিচারক ছুটিতে থাকায় এবং রায় প্রস্তুত না হওয়ার কারণে পরবর্তীতে ফেব্রুয়ারি, মার্চ ও এপ্রিল মাসেও রায় ঘোষণা করা হয়নি।

অরিত্রী ২০১৮ সালের ৩ ডিসেম্বর পরীক্ষা চলাকালীন মোবাইল ফোন ব্যবহার করার অভিযোগে স্কুল কর্তৃপক্ষের কাছ থেকে কঠোর আচরণের শিকার হন। পরে তিনি আত্মহত্যা করে নেন। তার বাবা দিলীপ অধিকারী স্কুলের দুই শিক্ষিকা নাজনীন ফেরদৌস ও জিনাত আক্তারের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

২০১৯ সালে অভিযোগপত্র দাখিলের পর আদালত ২০১৯ সালের জুলাই মাসে অভিযোগ গঠন করে। মামলার বিচার চলাকালীন ১৮ জনের মধ্যে ১৫ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়।

অভিযোগে বলা হয়েছে যে, অরিত্রীর কাছে পরীক্ষায় মোবাইল ফোন পাওয়ার পর তাকে তার মা-বাবাকে নিয়ে স্কুলে যেতে বলা হয়। স্কুলে গিয়ে অরিত্রী ও তার বাবা-মা স্কুল কর্তৃপক্ষের অপমানজনক আচরণের শিকার হন। এরপরই অরিত্রী আত্মহত্যার সিদ্ধান্ত নেন।

এই মামলার রায় কবে দেওয়া হবে তা এখনও নির্ধারিত হয়নি। বিচারক ছুটি থেকে ফিরে আসার পর নতুন তারিখ নির্ধারণ করা হবে বলে আশা করা হচ্ছে।


সর্বশেষ সংবাদ