ভিকারুননিসায় ১৬৯ শিক্ষার্থীর ভর্তি বাতিলের বিষয়ে হাইকোর্টের রায় মঙ্গলবার

ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজ
ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজ  © ফাইল ছবি

রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের স্কুল শাখার প্রথম শ্রেণির ১৬৯ শিক্ষার্থীর ভর্তি বাতিল হওয়া ১৬৯ শিক্ষার্থীর বিষয়ে হাইকোর্টের সিদ্ধান্ত আগামী মঙ্গলবার হতে পারে। ভর্তি এবং ভর্তি বাতিল নিয়ে পৃথক রিটের চূড়ান্ত শুনানি শেষে রবিবার (১৯ মে) বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি রাজিক–আল–জলিলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রায়ের জন্য ২১ মে দিন ধার্য করেছেন।

ভিকারুননিসায় ভর্তি নিয়ে বয়সের নিয়ম না মানার অভিযোগ এনে প্রথম শ্রেণিতে ভর্তিচ্ছু দুই শিক্ষার্থীর মা গত ১৪ জানুয়ারি রিট করেন। প্রাথমিক শুনানি নিয়ে ২৩ জানুয়ারি হাইকোর্ট রুলসহ আদেশ দেন। তার ধারাবাহিকতায় ২৮ ফেব্রুয়ারি মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি) একটি স্মারক হাইকোর্টে উপস্থাপন করে। পরবর্তীতে গত ২০ মার্চ প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে আপিল বেঞ্চ এ রুল  দুমাসের মধ্যে নিষ্পত্তি করতে আদেম দেন। 

আদালতে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষের পক্ষে আইনজীবী মোহাম্মদ রাফিউল ইসলাম শুনানি করেন। রিট আবেদনকারী দুজন অভিভাবকের পক্ষে শুনানি করেন আইনজীবী শামীম সরদার। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল কাজী মাঈনুল হাসান। রিট আবেদনকারী ১৩৬ জন অভিভাবকের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী মুস্তাফিজুর রহমান খান, সঙ্গে ছিলেন আইনজীবী খুররম শাহ মুরাদ।

পরে আইনজীবী মোহাম্মদ রাফিউল ইসলাম গণমাধ্যমকে বলেন, প্রথম শ্রেণিতে শিক্ষার্থী ভর্তি বিষয়ে এবং ১৬৯ ভর্তি বাতিলের বৈধতা নিয়ে অভিভাবকদের করা পৃথক রিটের ওপর একসঙ্গে শুনানি হয়। রুলের ওপর চূড়ান্ত শুনানি শেষে হাইকোর্ট ২১ মে রায়ের জন্য দিন ধার্য করেছেন। ভর্তি বাতিল হওয়া ১৬৯ শিক্ষার্থীর বিষয়ে সেদিন সিদ্ধান্ত জানা যেতে পারে।

 

সর্বশেষ সংবাদ